মৌলভীবাজারে সিএনজি পরিবহন সেক্টরে ভোক্তা অধিকারের জরিমানা ও সতর্কতা জারী

0
60

রূপক দত্ত চৌধুরী,শ্রীমংগল থেকেঃ মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক সিএনজিতে চলাচলকালে যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও হয়রানির অভিযোগে সিএনজি ষ্ট্যান্ডের সভাপতিকে জরিমানা করে আদায় ও সতর্ক করা হয়।
মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুত্রে জানা যায়,এসময় শ্রীমঙ্গলে ১টি ও কমলগঞ্জে ১টি সহ মোট ২টি প্রতিষ্ঠানকে ও জরিমানা করে তা আাদায় করা হয়।
১০ই আগষ্ট (বুধবার) সামাজিক যোগাযোগ মাধ্যমে মৌলভীবাজারের বিভিন্ন জায়গায় সিএনজি স্ট্যান্ড থেকে ছেড়ে যাওয়া সিএনজি গাড়িতে যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া নেওয়ার খবরে এবং নারী যাত্রী লাইলি বেগমের সুনির্দিষ্ট লিখিত অভিযোগের প্রেক্ষিতে মৌলভীবাজার পরিবহন শ্রমিক সংগঠন এর সাধারণ সম্পাদক, কুসুমবাগ সিএনজি ষ্ট্যান্ড এর সভাপতি, সাধারণ সম্পাদক এবং কাগাবলা সিএনজি স্ট্যান্ড এর সভাপতি, সাধারণ সম্পাদককে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয় ডেকে আনা হয়।
ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কাযালয়ের সহকারী পরিচালক এই বিষয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে সিএনজি স্ট্যান্ড এর সভাপতি এবং সাধারণ সম্পাদকগণ লিখিত বক্তব্যে বলেন, সিএনজি পাম্পে সিএনজি(গ্যাস) পেতে সাম্প্রতিক সময়ে সমস্যা ছিলো এবং সারা রাত সিএনজির ড্রাইভাররা দাঁড়িয়ে গ্যাস নিয়েছে। এতে কোন কোন ড্রাইভার অতিরিক্ত ভাড়া নিতে পারেন। বিষয়টি তাদের অগোচরে হয়েছে। এই ধরণের অন্যায় যাতে আর না হয় তারা ড্রাইভারদের সর্তক করবেন মর্মে লিখিত স্বীকারোক্তি দেন।
প্রত্যেকটি সিএনজি স্ট্যান্ডে ভাড়ার মূল্য তালিকা দৃশ্যমান স্থানে রাখবেন মর্মেও অঙ্গিকার ব্যক্ত করেন তারা।
নারী যাত্রী লাইলি বেগমের লিখিত অভিযোগে বলেন, কাগাবলা থেকে কুসুমবাগ পর্যন্ত সিএনজি গাড়ি ড্রাইভার তার কাছ থেকে ৩৫ টাকার বদলে ৫০ টাকা নিয়েছে এবং ড্রাইভার তার সাথে অন্যায় ব্যবহার করেছে।
লাইলি বেগমের লিখিত অভিযোগের প্রেক্ষিতে আজ কুসুমবাগ সিএনজি স্ট্যান্ড এর সভাপতিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। পরিবহন নেতারা সকলেই অঙ্গিকার ব্যক্ত করে যে, ভবিষ্যতে তাদের দায়বদ্ধতার জায়গায় তারা আরো দায়িত্বশীলতার পরিচয় দিবেন।
এছাড়াও দিব্য পুরকায়স্থ ও আমিনুল ইসলাম নামের দুইজন অভিযোগকারী অভিযোগের প্রেক্ষিতে শ্রীমঙ্গলে অবস্থিত পানসী রেষ্টুরেন্টকে ৪ হাজার টাকা এবং কমলগঞ্জ উপজেলার শমসেরনগরে অবস্থিত নজরুল এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং আইন অনুযায়ী ২৫% শতাংশ হারে মোট তিনজকে ১,৭৫০ টাকা প্রদান করা হয় বলে জানান ভোক্তা অধিকার সুত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here