মৌলভীবাজারে মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত

    0
    2
    মৌলভীবাজারে মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত
    মৌলভীবাজারে মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত

    মেহেদী হাসান রুমী, মৌলভীবাজার, ১৯ মে: মৌলভীবাজারে মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধে সচেতনতামূলক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য শিক্ষাব্যুরোর সহযোগিতায় বেসরকারি সংস্থা পরিপ্রেক্ষিত এ কর্মশালার আয়োজন করে। গতকাল শনিবার সকাল ১০টায় মৌলভীবাজার সিভিলসার্জন অফিস মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

    মাদকবিরোধী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা পরিষদের প্রশাসক, সাবেক গণ পরিষদ সদস্য মোঃ আজিজুর রহমান।

    ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ হেমন্ত কুমার দাশের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মৌলভীবাজার সদর উপজেলার ১১নং মোস্তফাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রুমেল আহমদ, মৌলভীবাজার প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মুহিব।

    মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধে সচেতনতামুলক কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন, সিভিল সার্জন কার্যালয় মৌভীবাজারের  মেডিকেল অফিসার ডাঃ নজরুল ইসলাম।

    পরিপ্রেক্ষিতের প্রতিনিধি মেহেদী হাসান রুমীর পরিচালনায় মাদকাসক্তি ও মানষিক রোগ প্রতিরোধে সচেতনতামুলক কর্মশালায় বক্তব্য রাখেন, মৌলভীবাজারের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ নাসির উদ্দিন, ট্রাক-টেংলরি মালিক সমিতির সম্পাদক মোঃ আব্দুর রশিদ, বাস-মিনিবাস মালিক সমিতির সচিব আব্দুল ওয়াহেদ বাবলু, ইউপি সদস্য আব্দুস শহীদ প্রমূখ।

    রাজনৈতিক নেতা, স্থানীয় জনপ্রতিনিধি, কলেজ ছাত্র/ছাত্রী, বাস/ট্রাক মালিকগণ, বাস চালক, পেশাদার রক্তদাতা, সাংবাদিক সহ ৩০জন কর্মশালায় অংশ গ্রহন করে।

    বক্তারা বলেন, মাদকমুক্ত একটি সুন্দর দেশ গড়তে চাই আমাদের যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। মাদকের ছোবল থেকে নিজেদের পরিবার, সমাজ ও দেশকে মুক্ত করতে হবে। মাদক আত্মঘাতী, আমাদের পরিবার ও সমাজকে ধ্বংস করে ফেলছে। মাদকের নেশায় অকালেই ঝরে যাচ্ছে দেশের লাখ লাখ মানুষ। তাই আর মাদক নয়। মাদকসেবন থেকে বিরত থাকার জন্য সর্বস্তরের মানুষকে আহবান জানানো হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here