মৌলভীবাজারে ভাইস চেয়ারম্যানের নামে ভুয়া আইডি খুলে অপপ্রচার

    0
    85

    মৌলভীবাজার প্রতিনিধিঃ  মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলাল মিয়ার বিরুদ্ধে (রাজনগর ভাইস চেয়ারম্যান আলাল) নাম দিয়ে ভুয়া আইডি তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালানোর অভিযোগ এনে ভাইস চেয়ারম্যান নিজে রাজনগর থানায় একটি সাধারন ডায়রী করেছেন ।
    ভাইস চেয়ারম্যান বলেন এলাকার কিছু কুচক্রী মহলের লোকজন তাঁর সুনাম ক্ষুণ্ন করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। কয়েক দিন ধরে ভুয়া ফেসবুক আইডি থেকে তাঁর নামে বিভিন্ন প্রকার কুরুচিপূর্ণ মিথ্যা অপবাদ ফেসবুকে প্রচার করে আসছে।
    তাছাড়া এই ভুয়া আইডি তে অন্য মানুষদের বিভিন্ন প্রকার কুরুচিপূর্ণ কথা লেখা হয়েছে ,এতে সেই সব মানুষ আমাকে ফোন দিয়ে বিভিন্ন কথা বার্তা বলছেন। কিন্তু এই ভুয়া ফেসবুকের ব্যাপারে আমি কিছুই জানিনা।
    যখন বিষয়টি আমাকে রাজনগরের মানুষ ফোন করে বলেন তখন আমি ভুয়া ফেসবুক আইডির বিরুদ্ধে ২৩/০৯/২০২০ ইংতে রাজনগর থানায় একটি সাধারন ডায়রী (জিডি) করেছি (জিডি) নং-১০৯৯ প্রয়জোন হলে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা করবো।
    এদিকে রাজনগরের সাধারন মানুষ ফোসে উঠেছে ,একজন ভাল মানুষের নাম ব্যবহার করে ফেসবুকে যারা অপপ্রচার চালাচ্ছেন, তাদের দ্রুত আইনের আওতায় আনা দরকার।
    জিডিতে উল্লেখ করা হয়, রাজনগর ভাইস চেয়ারম্যান আলাল নামে অজ্ঞাত ব্যক্তিরা ফেসবুক আইডি খুলে তাতে মিথ্যা প্রচার এবং নানারকম বিভ্রান্তিকর পোস্ট দিয়ে যাচ্ছে।
    এ ব্যাপারে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশেম বলেন ভাইস চেয়ারম্যান আলাল মিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বিষয়টি তদন্ত করছি, তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভুয়া আইডি ব্যবহারকারীদের শনাক্ত করার চেষ্টা করছি।