Monday 28th of September 2020 06:35:27 PM
Wednesday 6th of May 2020 07:00:15 PM

মৌলভীবাজারে বেশি দামে পন্য বিক্রি,লক্ষ টাকা জরিমানা

অর্থনীতি-ব্যবসা, আইন-আদালত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারে বেশি দামে পন্য বিক্রি,লক্ষ টাকা জরিমানা

আলী হোসেন রাজন,মৌলভীবাজার: পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং কেউ খাদ্য মজুত করে যাতে বাজারে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে সেই লক্ষে মৌলভীবাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার শহরের হাট বাজার ও দোকানে জাতীয় ভোক্তা

অধিকার সংরক্ষণ অধিদপ্তর তদারকি অভিযান পরিচালনা করে সরকারি নিয়মনীতি অমান্য ও সাধারন ভোক্তাদের সাথে কারচুপির অভিযোগে ৬টি প্রতিষ্ঠানকে মোট ১ লক্ষ ২ হাজার টাকা জরিমানা করা হয়। শহরের টিসি মার্কেট, শান্তিবাগ রোড, পুরাতন হাসপাতাল রোড, পশ্চিমবাজার, কোর্ট রোড, শ্রীমঙ্গল রোডের নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান ও হাট বাজারে দিনভর এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ধারায় টিসি মার্কেটের জাকির পোল্ট্রিকে ৪ হাজার টাকা, পুরাতন হাসপাতাল রোডে অবস্থিত নিউ নাগ ব্রাদার্সকে ৪০ হাজার টাকা, পশ্চিমবাজারে অবস্থিত লতিফিয়া এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা, মেসার্স মদিনা ট্রেডার্সকে ১০ হাজার টাকা, পুরাতন হাসপাতাল রোডে অবস্থিত নাগ ষ্টোরকে ৪০ হাজার টাকা এবং পশ্চিমবাজারে অবস্থিত ভানু ষ্টোরকে ২ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

এ অভিযানে ৩জন অভিযোগকারীর অভিযোগের প্রেক্ষিতে করা জরিমানায় আইন অনুসারে জরিমানার ২৫% টাকা তিন অভিযোগকারীকে তাৎক্ষণিক প্রদান করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয় এর সহকারী পরিচালক মো: আল আমিন। অভিযানে সাংবাদিকবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ জেলা ভোক্তা অধিকার কমিটির সদস্য বকশি ইকবাল উপস্থিত ছিলেন। জেলা গোয়েন্দা শাখার একটি টিম এ অভিযানে তাকে সহযোগিতা করে। এ সময় করোনা ভাইরাসের প্রদোর্ভাবে অনেকের আয়ের পথ বন্ধ হয়ে গেছে উল্লেখ করে ব্যবসায়ীদেরকে সর্বনিম্ন লাভে পণ্য বিক্রয় করা জন্য অনুরোধ জানান ভোক্তার সহকারী পরিচালক মো: আল আমিন।

বিগত কয়েকদিন ধরেই মৌলভীবাজার জেলার বিভিন্ন স্থানে বাজার তদারকি অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তাদের এ অভিযানকে মৌলভীবাজারবাসী সাধুবাদ জানাচ্ছেন, পাশাপাশি এই অভিযান সারাবছরই যেন অব্যাহত থাকে সে বিষয়ে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ করেছেন ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc