মৌলভীবাজারে বিজিবির আমতলী সীমান্ত ফাঁড়ির উদ্বোধন

    0
    2

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১০এপ্রিল,শিমুল তরফদার: সীমান্ত রক্ষায় আরো কঠোর এবং সীমান্তে চোরা চালান রোদে কুলাউড়ার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র আমতলী সীমান্ত ফাঁড়ি আনুষ্ঠানকিভাবে উদ্বোধন করা হয়েছে।
    রোববার বিকাল সাড়ে চারটায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই সীমান্ত ফাঁড়ি উদ্বোধন করেন শ্রীমঙ্গলস্থ ৪৬ নং বিজিবি ব্যাটেলিয়ন কমান্ডার লে. কর্ণেল এস এম আনিসুজ্জামান।
    আমতলী সীমান্ত ফাঁড়ির উদ্বোধন শেষে স্থানীয় জনগন ও জনপ্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত হয় জঙ্গী, মাদক ও চোরাচালান প্রতিরোধ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
    ৪৬ বিজিবি ব্যাটেলিয়নের মেজর এ বি এম খালেদ হায়দারের স ালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রওশনুজ্জামান সিদ্দিক, শরীফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: জুনাব আলী, চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মতিলাল রায়, নবস্থাপিত আমতলী বিওপির ক্যাম্প কমান্ডার বিদ্যুৎ।
    মতবিনিময় সভায় প্রধান অতিথি বলেন, এটি বর্তমান সরকারের উন্নয়নেরই ফসল। সরকার সকল ক্ষেত্রেই উন্নয়ন করছেন। বর্তমান সরকারের সময়ে বিজিবিরও আমুল পরিবর্তন সাধিত হয়েছে এবং হচ্ছে।
    এ সময় বক্তারা আরো বলেন, শরীফপুর সীমান্ত অ ল একটি শান্তিপূর্ণ এলাকা হলেও কিছু সংখ্যক মাদক ব্যবসায়ী ও চেরাকারবারীদের কারণে মাঝে মাঝে সমস্যা হয়। চাতলাপুর স্থল শুল্ক স্টেশন দিয়ে আমদানি রপ্তানির মাধ্যমে সরকার প্রচুর পরিমাণে রাজস্ব আয় করে। মাদক ও চোরাচালান প্রতিরোধ করতে পারলে বৈধ ভাবে ব্যবসার মাধ্যমে রাজস্ব আয় আরও বড়ে যাবে।
    এসময় সাম্প্রতিক সময়ে জঙ্গীবাদের উত্থান বিষয়ে বক্তারা বলেন, অনেক সময় সীমান্ত এলাকায় জঙ্গিরা আস্তানা গড়ে তুলতে পারে। এজন্য সীমান্তবাসী সজাগ থেকে বিজিবি সদস্যদের তথ্য দিয়ে ও মাদক এবং চোরাচালান প্রতিরোধে সহায়তা করলে নিজেদেরই লাভ হবে বেশী।
    সব শেষে অতিথিরা নব স্থাপিত আমতলী সীমান্ত ফাঁড়ি এলাকায় বেশ কিছু ফলদ ও বনজ বৃক্ষ রোপন করেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here