Wednesday 30th of September 2020 04:41:33 PM
Sunday 23rd of August 2015 12:00:10 AM

মৌলভীবাজারে বাংলাদেশ মানবাধিকার কমিশনের সম্মেলন

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারে বাংলাদেশ মানবাধিকার কমিশনের সম্মেলন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২আগস্ট,মোঃ জহিরুল ইসলাম,মৌলভীবাজার থেকে ফিরে:মৌলভীবাজারে অনুষ্টিত হয়েছে সিলেট আ লের মানবাধিকার কমিশনের আ লিক সম্মেলন । সম্মেলনে বক্তারা বলেছেন, বিচার বর্হিভূত হত্যা একটি দেশের শাসন ব্যবস্থাকে দূর্বল করে দেয়। বিচার পাওয়ার অধিকার প্রতিটি নাগরিকের রয়েছে। আর এটি নিশ্চিত করার দায়িত্ব রাষ্ট্রের।

দুপুরে মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে শহরের পৌর জনমিলন কেন্দ্র থেকে বের হয় সম্মেলনের উদ্বোধনী র‌্যালী। র‌্যালীটি শহরের কোর্ট রোড প্রদক্ষিন করে আবার জনমিলন কেন্দ্রে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা কমিটির সভাপতি এড. কিশোরী পদদেব শ্যামলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক কামরুল হাসান। সম্মেলনে বক্তব্য রাখেন এড. হুসনে আরা লুৎফুর ডালিয়া এমপি, এড. সফুরা বেগম এমপি, শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা শহীদ মোহাম্মদ সাইদুল হক ও নাট্যকর্মি খালেদ চৌধুরী ।

বাংলাদেশ মানবাধিকার কমিশন মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক শাহিন আহমদ চৌধুরীর স ালনায় সভায় আরো বক্তব্য রাখেন মানবাধিকার সিলেট জেলা শাখার সভাপতি আর কে ধর, ইউরোপিয় ইউনিয়নের সম্বন্বয়কারী শহীদুর রহমান শহীদ, মানবাধিকার কমিশন কিশোর গঞ্জের সভাপতি নুরুল ইসলাম সত্তার, শ্রীমঙ্গল উপজেলা সভাপতি মুক্তিযোদ্ধা এম এ রহিম, এডভোকেট বিষ্ণু পদ ধর, এড. জাহেদুল হক কচি, এড. অজয় কুমার ভট্টাচার্য, কুলাউড়া উপজেলা শাখার সম্পাদক প্রভাষক সিপার উদ্দিন আহমদ. শ্রীমঙ্গল পৌর শাখার সহ সভাপতি বিকুল চক্রবর্ত্তী, মানবাধিকার নেতা এড. আবু তাহের, রবিউল আলম রাসেল, নুরুল ইসলাম এলিট, এড. অম্লান দেব রাজুসহ আরো অনেকে।

এ ছাড়াও সম্মেলনে সিলেট বিভাগের জেলা ও উপজেলা ইউনিটের প্রায় ৫শতাধিক নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।
সম্মেলনে বক্তারা বলেন বিচার বর্হিভূত হত্যা একটি দেশের শাসন ব্যবস্থাকে দূর্বল করে দেয়। বিচার পাওয়ার অধিকার প্রতিটি নাগরিকের রয়েছে। আর এটি নিশ্চিত করার দায়িত্ব রাষ্ট্রের। মানবাধিকার রক্ষায় এ দেশের বি ত মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে মানবাধিকার কমিশন। সম্মেলনে বক্তারা মানবাধিকার সম্পর্কে প্রত্যেক মানুষকে আরো সচেতন হওয়ারও পরামর্শ দেন। তারা প্রত্যেক মানুষের প্রতি উদার্ত আহবান জানান, মানুষ হিসেবে মানুষকে যেন আমরা আমাদের ভালোবাসা থেকে বি ত না করে।

সম্মেলনে মানবাধিকার নিয়ে বিশেষ রিপোর্টিংয়ের স্বীকৃতিস্বরূপ একুশে টিভির জেলা প্রতিনিধি ও ভোরের কাগজের স্টাপ রিপোর্টার সাংবাদিক এবং মানবাধিকারকর্মী বিকুল চক্রবর্ত্তীকে দেয়া হয় বিশেষ সম্মাননা । অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় মুক্ত আলোচনা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc