Saturday 24th of October 2020 10:56:10 PM
Friday 13th of March 2015 12:51:54 AM

মৌলভীবাজারে প্রসবজনিত ফিষ্টুলা বিষয়ক অ্যাডভোকেসী

বৃহত্তর সিলেট, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারে প্রসবজনিত ফিষ্টুলা বিষয়ক অ্যাডভোকেসী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩মার্চ,আলী হোসেন রাজনঃ মৌলভীবাজারে প্রসব জনিত ফিষ্টুলা বিষয়ক এক অ্যাডভোকেসী সভা জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজার প্রেসক্লাব মিলনায়তনে জেলা সিভিল সার্জন ডাঃ সত্যকাম চক্রবর্তীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, মৌলভীবাজার ২৫০সয্যা বিশিষ্ট হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ডাঃ হাদি হোসেন।
বক্তারা বলেন-আমাদের দেশের অবহেলিত ও অশিক্ষিত মায়েরা বেশির ভাগ ক্ষেত্রে প্রসব জনিত ফিষ্টুলায় আক্রামত্ম হন। এ রোগে আক্রান্তদের অধিকাংশ নিশ্চিত মৃত্যুর পথের যাত্রী হতে হয়। কিন্তু সঠিক ভাবে চিকিৎসা নিলে ৯৫% প্রসব জনিত ফিষ্টুলা রোগী ভাল হয়ে যায়। প্রসবজনিত এ সমস্যা থেকে মুক্ত করতে সচেতনতা সৃষ্টি করতে সকলকে এগিয়ে আসতে হবে।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ফিস্টুলা রোগী চিকিৎসা,আরোগ্যও পুনবার্সন প্রকল্পের ফিল্ড সুপারভাইজার মোঃ মনিরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন ফিল্ড সাভিস অফিসার শেখ মোঃ আনিসুর রহমান। পরে ফিষ্টুলা রোগীর নিয়ে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।
অ্যাডভোকেসী সভা জেলা সিভিল সার্জন অফিসের আয়োজনে ও ইউএনএফপিএ,বিডাব্লিউএইচসি এর সহযোগীতায় অনুষ্ঠিত সভায় ৪৫ জন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc