Tuesday 22nd of September 2020 01:40:04 PM
Saturday 20th of April 2013 03:38:33 PM

মৌলভীবাজারে পূবালী ব্যাংকের গ্রীণ ব্যাংকিং এবং পরিবেশগত ঝুঁকি ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারে পূবালী ব্যাংকের গ্রীণ ব্যাংকিং এবং পরিবেশগত ঝুঁকি ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

মৌলভীবাজারে পূবালী ব্যাংকের গ্রীণ ব্যাংকিং এবং পরিবেশগত ঝুঁকি ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত ------  ফখরুল ইসলাম ফোকন

মৌলভীবাজারে পূবালী ব্যাংকের গ্রীণ ব্যাংকিং এবং পরিবেশগত ঝুঁকি ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
—— ফখরুল ইসলাম ফোকন

॥ মকবুল হাসান ইমরান ॥ মৌলভীবাজার, ২০ এপ্রিল : ‘গ্রীণ ব্যাংকিং এবং পরিবেশগত ঝুঁকি ব্যবস্থাপনা’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার পূবালী ব্যাংক লিমিটেড শ্রীমঙ্গল শাখায় ব্যাংকের আইন কর্মকর্তা ও আঞ্চলিক ঋণ প্রশাসক মোহাম্মদ আবু তাহেরের পরিচালনায় মৌলভীবাজার অঞ্চল প্রধান আহ্মদ এনায়েত মঞ্জুরের সভাপতিত্বে দিনব্যাপী কর্মশালায় বক্তব্য রাখেন পূবালী ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের ঋণ মঞ্জুরী বিভাগের সহকারী মহাব্যবস্থাপক মো. নাঈমূল হক, শ্রীমঙ্গল শাখার ব্যবস্থাপক মোহাম্মদ মনিরুল ইসলাম এবং আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তা নুপুর বৈদ্য প্রমুখ। কর্মশালায় পূবালী ব্যাংকের মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার ৩৩টি শাখা প্রধান ও ঋণ প্রদানে দায়িত্বপ্রাপ্ত এবং আঞ্চলিক কার্যালয়ে কর্মরত ১০০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন। বক্তরা বলেন, বাংলাদেশ পৃথিবীর জলবায়ু পরিবর্তন জনিত সমস্যা সংকুল দেশগুলোর মধ্যে অন্যতম যদিও বাংলাদেশ পৃথিবীর অন্যান্য উন্নত দেশের তুলনায় নগন্য মাত্রায় গ্রীণ হাউস গ্যাস নির্গমন করে থাকে। কাজেই পরিবেশগত ঝুঁকি মোকাবেলায় গ্রীণ ব্যাংকিং কার্যক্রম একটি যুগোপযোগী পদক্ষেপ। বাংলাদেশ ব্যাংকে ইতিমধ্যে গ্রীণ ব্যাংকিং এবং সিএসআরএর আলাদা বিভাগ চালু হয়েছে। এরই ধারাবাহিকতায় পূবালী ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের নির্দেশনা মোতাবেক বাংলাদেশ ব্যাংকের গ্রীণ ব্যাংকিং নীতিমালা বাস্তবায়নের অংশ হিসেবেই আজকের এই কর্মশালার আয়োজন করা হয়েছে। বক্তারা আরো বলেন, পূবালী ব্যাংক লিমিটেড মৌলভীবাজার অঞ্চলের ব্যবস্থাপক ও কর্মকর্তাগণ পরিবেশ ঝুঁকি ব্যবস্থাপনা, পরিবেশ বান্ধব টেকসই অর্থায়ন সংক্রান্ত বিষয়ে জ্ঞান অর্জনের মাধ্যমে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে এ কর্মশালা সহায়ক ভূমিকা পালন করবে। আঞ্চলিক প্রধান এসএমইসহ অন্যান্য খাতের সম্ভাবনাময় উদ্যোক্তাদের মধ্যে ঋণ বিতরনের জন্য শাখা প্রধানদের প্রতি আহ্বান জানান অতিথিরা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc