মৌলভীবাজারে পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণার অপরাধে ডিবির হাতে গ্রেপ্তার-১

0
153
মৌলভীবাজারে পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণার অপরাধে ডিবির হাতে গ্রেপ্তার-১

নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজারে পুলিশে চাকরি দেওয়ার নামে এক চাকরি প্রার্থীর সাথে আর্থিক প্রতারণা করতে গিয়ে ডিবি পুলিশের হাতে প্রতারণার অভিযোগে একজন গ্রেফতার হয়েছে।

প্রতারকের নাম তৈয়কুল ইসলাম (৩২)। সে সদর থানার ফরেস্ট অফিস রোডের আমিরুল ইসলামের ছেলে।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রার্থী লায়লা বেগম নিয়োগের প্রথম ও দ্বিতীয় ধাপ উত্তীর্ণ হওয়ার পর প্রতারক তৈয়কুল ইসলাম প্রার্থী লায়লা বেগমের সাথে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে তাকে পুলিশে চাকরির প্রলোভন দেখিয়ে ৫,০০,০০০(৫ লক্ষ) টাকা দাবী করে। যার মধ্যে প্রাথমিকভাবে ১,০০,০০০(এক লক্ষ) টাকা অগ্রীম ও চাকরি হওয়ার পর বাকী ৪,০০,০০০ (4 লক্ষ) টাকা প্রদান করার কথা জানায়। বিষয়টি প্রার্থীর মামা মোহাম্মদ সাজ্জাদ হোসেনের কাছে সন্দেহজনক হওয়ায় তিনি তা জেলা গোয়েন্দা শাখা, মৌলভীবাজার এর অফিসার ইনচার্জ মোঃ বদিউজ্জামানকে জানালে তাৎক্ষনিক বিষয়টি পুলিশ সুপারকে অবগত করেন।
এরই প্রেক্ষিতে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার নির্দেশে জেলা গোয়েন্দা শাখার একটি চৌকষ দল সুকৌশলে অভিযান পরিচালনা করে ২৩ নভেম্বর রাত পৌনে দশটায় উক্ত ব্যক্তিকে প্রতারণার অভিযোগে (তৈয়কুল ইসলাম) প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোনসহ গ্রেফতার করে ডিবি পুলিশের একটি টিম।
উক্ত ঘটনার ব্যাপারে ডিবি ওসি বদিউজ্জামান জানান আটক ব্যক্তির বিরুদ্ধে মৌলভীবাজার সদর মডেল থানায় নিয়মিত মামলা রুজু করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।
উল্লেখ্য পুলিশ কনস্টেবল এর নিয়োগের ব্যাপারে মৌলভীবাজার জেলার এসপি মোহাম্মদ জাকারিয়া বলেছেন মোট ৪০ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এর মধ্যে ৬ জন নারী রয়েছেন। এদের নিয়োগ সম্পূর্ণ নিরপেক্ষভাবে প্রদান করা হয়েছে এবং এখানে কোন প্রকার অনৈতিক লেনদেন করা হয়নি, সম্পূর্ণ শতভাগ সততার মাধ্যমে তাদের নিয়োগ সম্পন্ন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here