Monday 21st of September 2020 06:35:52 PM
Tuesday 15th of September 2020 01:50:08 PM

মৌলভীবাজারে পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল সময়ের দাবি

নাগরিক সাংবাদিকতা, বৃহত্তর সিলেট, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারে পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল সময়ের দাবি

“অঞ্চলভিত্তিক উচ্চ শিক্ষাগত ভারসাম্য আনয়নের জন্য মৌলভীবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ এখন সময়ের দাবি”

সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা এস এম জাকির হোসেনের স্ট্যাটাস থেকে একটি জনসার্থ বিষয়ক আবেদন নিম্নে হুবহু তুলে ধরা হল। 

“মৌলভীবাজার জেলায় পাবলিক বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ এখন সময়ের দাবি” ২৫ লাখ জনসংখ্যা নিয়ে বিশেষ বৈশিষ্ট্যের কারণে মৌলভীবাজার একটি ঐতিহ্য মন্ডিত জেলা। দেশের কৃষ্টি, সভ্যতা, সংস্কৃতিতে জেলায় রয়েছে বৈচিত্র্যময় পরিবেশ। চা-বাগান সমূহের দৃষ্টি নন্দন দৃশ্য এবং মূল্যবান প্রাকৃতিক সম্পদ। আদিবাসীদের স্বতন্ত্র সাংস্কৃতিক বৈশিষ্ট্য, অভ্যন্তরীণ উন্নত যোগাযোগ ব্যবস্থা, অবকাঠামোগত সুবিধা, প্রাকৃতিক অপার সৌন্দর্য সমাহারে এ জেলাটি অন্যান্য জেলার তুলনায় অনেকটাই ভিন্ন। এ ভিন্নতা ছাড়াও মৌলভীবাজার জেলার অন্যান্য আকর্ষণের মধ্যে রয়েছে লাউয়াছড়া জাতীয় উদ্যান, বাংলাদেশ চা গবেষণা ইনষ্টিটিউট, মনু ব্যারেজ, মাধবপুর চা-বাগান লেক, মনিপুরী পল্লী, প্রাকৃতিক গ্যাস ট্রান্সমিশন প্লান্ট, কমলা/লেবু/আনারস বাগান ইত্যাদি। এছাড়া পাহাড়, টিলা, সংরক্ষিত বনাঞ্চল, হাওড়/বাওড়/বিল, ঝর্ণা, নদ-নদী পরিবেষ্টিত এবং জীব বৈচিত্র্যে সমৃদ্ধ। সব কিছু বিবেচনায় জাতীয় অর্থনীতিতে এই জেলার অবদান কম নয়। এত কিছু সত্ত্বেও মৌলভীবাজার জেলাটি যেন এখনো অপূর্ণাঙ্গ রয়ে গেছে। বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী বিদ্যানন্দিনী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে যখন শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে ঠিক অজানা কারণে মৌলভীবাজার জেলাটি শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন বঞ্চিত।এই অঞ্চলে বহু শিক্ষার্থী মেধার স্বাক্ষর রেখে বাংলাদেশের অন্যন্য বিশ্ববিদ্যালয়ে পড়তে যায়। তাছাড়া নিজ জেলায় বিশ্ববিদ্যালয় না থাকায় অনেক অভিভাবক তাদের সন্তানদের উচ্চ শিক্ষা দিতে আগ্রহ দেখান না। ফলে সুযোগের অভাবে অকালেই ঝড়ে যায় কিছু মেধাবী মুখ। তাছাড়া অঞ্চলভিত্তিক উচ্চ শিক্ষাগত ভারসাম্য আনয়নের জন্য মৌলভীবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ এখন সময়ের দাবি।মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে আমাদের মৌলভীবাজার বাসীর আকুল আবেদন, আমাদের জেলায় একটি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ প্রদান করে আমাদেরকে উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ করে দিবেন।যথাযথ কর্তৃপক্ষের প্রতি আমাদের বিনীত অনুরোধ থাকবে উচ্চ শিক্ষা সবার দোরগোড়ায় পৌছে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।”


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc