মৌলভীবাজারে পবিত্র শবে বরাত পালিত

0
145

আলী হোসেন রাজন,মৌলভীবাজারঃ যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারা দেশের ন্যায় মৌলভীবাজারেও পবিত্র শবে বরাত পালিত হয়েছে। করোনা মহামারি থেকে রক্ষা পেতে মসজিদে মসজিদে বিশেষ দোয়া করা হয়েছে।
সোমবার (২৯ মার্চ) রাতে মৌলভীবাজারের শহরের বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে প্রতিটি মহল্লার মসজিদগুলোতে করোনা ভাইরাস থেকে মুক্তি লাভে বিশেষ দোয়া করছেন ধর্মপ্রাণ মুসলমানরা।
মৌলভীবাজার টাউন জামে মসজিদে বাদ ইশা থেকে পবিত্র কোরআন তিলাওয়াত, হামদ-নাত, ওয়াজ মাহফিল, নামাজ, মিলাদ ও বিশেষ মোনাজাত হয়েছে।
হিজরি বর্ষের শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাতটি বিশ্ব মুসলিম উম্মাহ পবিত্র শবে বরাত বা সৌভাগ্যের রজনী হিসেবে পালন করেন। মুসলিম সম্প্রদায়ের জন্য এ রাত ‘লাইলাতুল বরাত’ হিসেবে পরিচিত।
শবে বরাত উপলক্ষে মুসলমানদের মধ্যে হালুয়া-রুটি খাওয়ার রীতি রয়েছে। মৌলভীবাজার শহরের প্রতিটি এলাকায় বাড়িতে বাড়িতে হালুয়া-রুটি বিতরন করেন এবং বিশেষ খাবারের আয়োজন করা হয়েছিলো।
ধর্মপ্রাণ মুসলমানেরা মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ এবাদত-বন্দেগির মধ্য দিয়ে শবে বরাত অতিবাহিত করেছেন। মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করছেন।