Saturday 21st of September 2019 11:52:05 AM
Sunday 18th of November 2018 01:21:21 AM

মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী:তালামীযের র‌্যালী

ইসলাম, এই দিনে, জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী:তালামীযের র‌্যালী

বিক্রমজিত বর্ধন,নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজারের পৌর মিলনায়তনে পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম উদযাপন উপলক্ষে মৌলভীবাজার তালামীযে ইসলামিয়া আয়োজিত আলোচনা সভা ও ঐতিহাসিক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। সহস্রাধিক লোকের এই বর্ণাঢ্য র‌্যালীটি পৌর জনমিলন কেন্দ্র থেকে শুরু করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে গিয়ে শেষ হয়।
শনিবার ১৭ নভেম্বর দুপুরে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে শহরের পৌর জনমিলন কেন্দ্রে পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম  উদযাপন উপলক্ষে আয়োজিত ঐতিহাসিক বর্ণাঢ্য র‌্যালীপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের সহযোগী অধ্যাপক মাওলানা ড. আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেছেন দুনিয়ার যেখানে আল্লাহর নবীর আশেক আছেন সেখানেই মিলাদুন্নবী আছে। মিলাদুন্নবীর ধারা শুরু করেছেন স্বয়ং আল্লাহর রাসূল। এটা নতুন কিছুনা। পৃথিবীর জর্ডান, তিউনিসিয়া, মালেশিয়া, পাকিস্তান, তুরস্কসহ বিভিন্ন দেশে মিলাদুন্নবী আছে।
ড. আহমদ হাসান আরো বলেন আল্লাহর নবী সকল জগতের জন্য রহমত। আমরা একদিন তাকে নিয়ে মাতামাতি করছি না। আমরা মিলাদুন্নবীর মাসকে কেন্দ্র করে রাসূল সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম  এর ওয়ালাদাতের শুকরিয়া আদায় করছি। যে শুকরিয়া তিনি নিজে প্রতি সোমবারে রোজা রাখার মাধ্যমে করেছেন। যারা মিলাদুন্নবীর বিরোধীতা করে, তাদের মধ্যে যারা রাসূল সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এর চরিত্রের উপর কালিমা লেপন করতে চায়, তাদেরকে হুশিয়ারী দিয়ে তিনি বলেন, তোমরা জেনে রাখো আমরা এখনও বেঁচে আছি, নবীকে বুকে ধারণ করছি। তালামীয কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন ঈদে মিলাদুন্নবী তখন স্বার্থক হবে যখন আমরা নবীর শানে কিছু বলে ভালো বোধ করবো।
এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় তালামীযের সাধারণ সম্পাদক আক্তার হোসেন জাহেদ। জেলা তালামীযের সভাপতি এম.এ জলিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ কাদির আল হাসানের পরিচালনায় র‌্যালীপূর্ব আলোচনা সভায় উপস্থিত ছিলেন আল ইসলাহ’র কেন্দ্রীয় সদস্য কাজী সিরাজুল ইসলাম সিদ্দিকী, মৌলভীবাজার জেলা আল ইসলাহ সভাপতি মাওলানা মুফতি শামছুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা এম.এ আলিম, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজ এনামুল হক, মাওলানা সৈয়দ ইউনুছ আলী, সাংগঠনিক সম্পাদক হাফিজ আলাউর রহমান টিপু, সহ সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন, মকবুল হোসেন খান, আল ইসলাহ নেতা লিয়াকত হোসাইন খান, কেন্দ্রীয় তালামীযের প্রশিক্ষণ সম্পাদক জায়েদ আহমদ চৌধুরী, সদস্য নিলুর রহমান, জেলা তালামীযের সাবেক সভাপতি ফয়জুল ইসলাম, শফিকুল আলম সুহেল, ওলিউর রহমান সানী, খন্দকার ওজিউর রহমান আসাদ প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc