Friday 23rd of October 2020 02:50:48 AM
Thursday 4th of June 2015 04:00:47 PM

মৌলভীবাজারে ধর্মীয় ভাবগাম্ভীর্যে পবিত্র শবে বরাত পালিত

ইসলাম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারে ধর্মীয় ভাবগাম্ভীর্যে পবিত্র শবে বরাত পালিত

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪জুন,আলী হোসেন রাজন:যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যে মঙ্গলবার দিবাগত রাতে পবিত্র শবে বরাত পালিত হয়েছে। বাংলাদেশসহ সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা এ রাতে আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ আদায়, পবিত্র কোরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ, দোয়া ও মিলাদ মাহফিলসহ নানা ইবাদত-বন্দেগি করেছেন। মহিমান্বিত এ রাতে ধর্মপ্রাণ মুসলমানরা বিগত জীবনের সব ভুল-ভ্রান্তি, পাপ-তাপের জন্য গভীর অনুশোচনায় মহান আল্লাহর দরবারে সকাতরে ক্ষমা প্রার্থনা করেন।

ভবিষ্যৎ জীবনে পাপ-পঙ্কিলতা পরিহার করে পরিশুদ্ধ জীবনযাপনের জন্য আল্লাহর রহমত কামনা করেন। শাবান মাসের পরেই আসে পবিত্র মাহে রমজান। মহিমান্বিত এ রাত পবিত্র রমজান আগমনের সুখবর বহন করে। শবে বরাত উপলক্ষে মৌলভীবাজারে হযরত সৈয়দ শাহ্ মোস্তাফার মাজার শরীফে বিভিন্য লাইটিং দিয়ে সাজানো হয় দলে দলে ভক্ত আশেকান আসেন মাজার প্রঙ্গনে

মুসলমানদের বাড়িতে সাধ্যানুযায়ী হালুয়া, পায়েস, রুটিসহ উপাদেয় খাবার রান্না করা হয়। এসব খাবার আত্মীয়স্বজন, পাড়া-প্রতিবেশীর বাড়িতে পাঠানো এবং গরিব-দুঃখীর মাঝে বিতরণ করা হয়। অনেকে মুক্তহস্তে দান-খয়রাত করেন।

মৌলভীবাজার দেওয়ানী জামে মসজিদ,বাইতুল রব জামে মসজিদ,বাজার জামে মসজিদসহ শহর ও গ্রামের বিভিন্য মসজিদ,মাদ্রাসা,এতিম খানায় লাইলাতুল বরাতের তাৎপর্য নিয়ে আলোচনা, ওয়াজ মাহফিল, দোয়া ও বিশেষ মোনাজাতের আয়োজন করে। এছাড়াও মুসলমানরা তাদের আত্মীয়-স্বজনের কবর জিয়ারত করতেও ছুটে গেছেন কবরস্থানে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc