মৌলভীবাজারে ডাক্তারের হাতে সাংবাদিক লাঞ্চিত !

    0
    11

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৫এপ্রিল,হৃদয় দাশ শুভ,নিজস্ব প্রতিবেদক:মৌলভীবাজার সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা ডাঃ আবু ইমরানের হাতে লাঞ্ছিত হয়েছেন দৈনিক আমাদের অর্থনীতির জেলা প্রতিনিধি এস এম মেহেদী হাসান রুমী। ১৩ এপ্রিল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে এ ঘটনা ঘটে।

    সাংবাদিক মেহদী হাসান রুমী জানান, বিকেলে পেশাগত দায়িত্ব পালন করতে গেলে মৌলভীবাজার সদর হাসাপাতালের জরুরি বিভাগে দায়িরত্ব চিকিৎসক মোঃ আবু ইমরান রোগী না দেখে রুমে বসে বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিদের নিয়ে আড্ডা দিচ্ছিলেন। হাসপাতালে বসে ওই চিকিৎসক এ অনিয়ম করছেন দেখে দৃশ্যটি ধারণ করতে সাংবাদিক রুমী জরুরি বিভাগের বাইরে থেকে ছবি তুলতে যান। এ সময় ডাঃ আবু ইমরান তেড়ে এসে তাঁর ক্যামেরা ছিনিয়ে নেন ও শারীরিকভাবে লাঞ্ছিত করে হাসাপাতালে আটকে রাখেন।

    খবর পেয়ে মৌলভীবাজার প্রেসক্লাবের নেতৃবৃন্দ হাসপাতালে গিয়ে সাংবাদিক মেহেদী হাসান রুমীকে উদ্ধার করেন।

    বিষয়টি হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ সুব্রত কুমার রায়কে জানালে তিনি বলেন, “এসব চিকিৎসকদের দাপটের কাছে আমি অসহায়। আমি নিজে সার্জারির চিসিৎসক। তত্ত্বাবধায়কের দায়িত্ব পালনের মতো আমার যোগ্যতা নেই। তারপরও আমাকে কিছুদিন আগে এ দায়িত্ব দেওয়া হয়েছে। আমি এ দায়িত্ব থেকে সরতে পারলে বাঁচি।”

    চিকিৎসা কর্মকর্তা ডাঃ আবু ইমরানের বক্তব্য চাইলে তিনি বলেন, “আমাদের সংগঠনের বক্তব্যই আমার বক্তব্য।” তিনি কোন সংগঠনের কথা বলছেন জানতে চাইলে তিনি আর কোনো কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

    মৌলভীবাজার মডেল থানার উপপরিদর্শক (এসআই) মোঃ আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

    এ ব্যাপরে সাংবাদিক মেহেদী হাসান রুমী মৌলভীবাজার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এদিকে জেলার সংবাদিক নেতৃবৃন্দরা অবিলম্বে ডাঃ আবু ইমরান আহমদকে গ্রেফতারের দাবী জানান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here