Saturday 15th of August 2020 01:48:29 AM
Saturday 11th of July 2020 10:54:38 PM

মৌলভীবাজারে টেকনোলজিস্ট সংকট,৩৩পদে কর্মরত ১৪ জন

বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারে টেকনোলজিস্ট সংকট,৩৩পদে কর্মরত ১৪ জন

আলী হোসেন রাজন,নিজস্ব প্রতিনিধিঃ  মৌলভীবাজারে মেডিক্যাল টেকনোলজিস্ট সংকটে করোনার নমুনা সংগ্রহ ব্যাহত হচ্ছে। আর সিভিল সার্জন বলছে জেলায় মোট পদের অর্ধেকই শূন্য রয়েছে,তাছাড়া জনবল ও ল্যাব সংকট থাকায় জমে আছে ৯শ এর উপরে করোনা রিপোর্ট।

এর মধ্যে তিন উপজেলায় কোনো টেকনোলজিস্টই নেই। এক্ষেত্রে অদক্ষ টেকনোলজিস্ট দিয়ে করানো হচ্ছে নমুনা সংগ্রহ। প্রতিদিন যে নমুনা সংগ্রহ হচ্ছে তারও রিপোর্ট মিলছে সাত থেকে বারো দিন পর।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী একজন চিকিৎসকের বিপরীতে ৫জন মেডিক্যাল টেকনোলজিস্ট থাকার কথা। সেই হিসেবে মৌলভীবাজারে ১৫৩ জন চিকিৎসক পদের বিপরিতে থাকার কথা ৭৬৫জন টেকনোলজিস্ট, সেখানে আছেন মাত্র ১৪জন।

তাছাড়া মামলার কারণে মৌলভীবাজারের সাতটি উপজেলার স্বাস্থ্যকেন্দ্র ও হাসপাতালে ১১ বছর ধরে জনবল নিয়োগ হচ্ছেনা। উপজেলার প্রত্যেক হাসপাতালে দুটি করে পদ থাকলেও মাত্র ৪টিতে আছেন ১জন করে আর ৩ উপজেলায় কোন মেডিক্যাল টেকনলজিস্টই নেই। ফলে অন্যদের দিয়ে চলছে করোনার নমুনা সংগ্রহ।

মৌলভীবাজারে করোনা রিপোর্ট পেতে দেরি হয়ে যায়,নমুনা জটের কারনে রোগীদের নিয়ন্ত্রনে রাখা যাচ্ছেনা বলেও জানান রাজনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বর্ণালী দাশ ।

এদিকে মেডিক্যাল টেকনোলজিস্ট খায়রুল আলম বলেন করোনা ভাইরাসের প্রাথমিক গুরুত্বপূর্ণ ধাপ নমুনা সংগ্রহের কাজটি করেন ল্যাব টেকনোলজিস্ট। প্রায় ১১ বছর ধরে মামলার কারনে জনবল নিয়োগ হচ্ছেনা, মৌলভীবাজারে পদগুলো শুন্য থাকায় হিমসীম খেতে হচ্ছে স্বাস্থ্য বিভাগকে।

আর জেলা সিভিল সার্জন মো: তৌওহিদ আহমদ বলেন জেলায় বেশির ভাগ পদ-ই শুন্য, ল্যাব কম যার কারনে দৈনিক রিপোর্ট পাওয়া যায় কম, প্রতিদিনই রিপোর্ট জমছে। এই ভাবে প্রায় ৯শ এর উপরে রিপোর্ট জমেছে।

এসিস্টেন্ট টেকনোলজিস্ট, ইপিআই, ডেন্টাল ও এক্সরে বিভাগের বিভিন্ন পদের সংকট রয়েছে, করোনা রিপোর্ট দ্রুত প্রাপ্তিসহ স্থায়ী বা অস্থায়ী যে ভাবেই হোক এই মুহুর্তে মেডিক্যাল টেকনলজিস্ট নিয়োগ দেয়া জরুরী বলে মনে করেন মৌলভীবাজার জেলা বাসী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc