Sunday 17th of January 2021 09:14:36 AM
Sunday 9th of July 2017 05:10:56 PM

মৌলভীবাজারে জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদন্ড

আইন-আদালত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারে জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদন্ড

“তার বিরুদ্ধে কুলাউড়ার পৃথিমপাশাস্থ শাহ ডিংগীর মাজারে বোমা বিস্ফোরন ও ২০১৫ সালের ১৭ আগষ্ট সিরিজ বোমা হামলার মামলাসহ আরোও কয়েকটি মামলা বিচারাধীন রয়েছে”

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯জুলাই,জহিরুল ইসলাম: মৌলভীবাজারের জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা জজ মোহাম্মদ রফিকুল ইসলাম এক এক জেএমবি সদস্যকে অস্ত্র ও বিস্ফোরক মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেছেন ।

ঘটনার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ১৫ জুন মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের উত্তর বুধ পাশা এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গী সংঘঠন জেএমবি সদস্য লুৎফুর রহমান হারুনকে পুলিশ গ্রেফতার করে। এ সময় ১টি দেশীয় তৈরী এলজি ২টি কার্তুজ উদ্ধার করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে কুলাউড়া থানায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে পুলিশ বাদী হয়ে মামলা করে।
দীর্ঘ শুনানির পর ৯ জুলাই রোববার দূপুরে দায়রা জজ আদালতের বিচারক এই জেএমবি অন্যতম সদস্য লুৎফুর রহমান হারুনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন।

উল্লেখ্য লুৎফুর রহমান হারুন ২০০৫ সাল হইতে ২০০৭ সাল পর্যন্ত ভারতের দেওবন্দ মদ্রাসায় লেখাপড়া করেন। তাকে দিল্লী রেলষ্টেশন হইতে এ্যাক্লুসিভ প্লানিং এ্যাক্ট এবং ফরেনার্স এ্যাক্ট-এ গ্রেফতার হয়। ওই ঘটনায় ভারতের তিহার জেলে যাবৎজীবন সাজা প্রাপ্ত আসামী হিসাবে সাজা ভোগ করে।

২০০৪ সালে কুলাউড়ার পৃথিমপাশাস্থ শাহ ডিংগীর মাজারে বোমা বিস্ফোরন ও ২০১৫ সালের ১৭ আগষ্ট সিরিজ বোমা হামলার মামলা সহ আরোও কয়েকটি মামলা বিচারাধীন আছে রয়েছে।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবীর দায়িত্ব পালন করেন এস এম আজাদুর রহমান আজাদ ও আসামী পক্ষের আইনজীবি আজিজুর রব চৌধুরী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc