মৌলভীবাজারে জল প্রপাতে পর্যটকদের উপচেপড়া ভিড়

    0
    30

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০জুলাইঃ প্রকৃতি কন্যার দেশে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ঈদের ছুটিতে মৌলভীবাজারের মাধবকুন্ড জলপ্রপাতে ভিড় করেছেন পর্যটকরা। প্রকৃতির অপুর্ব লীলাভূমি পাহাড়,বনা ল আর ঝর্ণাধারার সৌন্দর্য দেখে মুগ্ধ মানুষের ভ্রমনপিয়াসু মন। এছাড়া কতৃপক্ষ সৌন্দর্য বর্ধন করায় শিশুদের বিনোদন বড়িয়ে দিয়েছে এবার। তবে পর্যাপ্ত গাড়ী পার্কিংয়ের ব্যবস্থা না থাকায় ভোগান্তি পোহাতে হয়েছে মাধবকুন্ডে আগত পর্যটকদের

    ঈদের ছুটিতে মৌরভীবাজারের বড়লেখা উপজেলায় মাধবকুন্ড জলপ্রপাতে পর্যটকদের ঢল নেমেছ্। পরিবার-পরিজন নিয়ে বেড়াতে এসেছেন পর্যটকরা। এখানে পাহাড়ের গা বেয়ে নেমে আসা ঝর্ণাধারায় গোসল করতে ভূল করেননি অনেকে। কেউবা হৈ-চৈ আর দৌড়-ঝাপে ব্যস্ত সময় কাটিয়েছেন।

    ভ্রমনপিপাসুদের আগমনে যেন উৎসব মুখর হয়ে উঠেছে পুরো এলাকা। কতৃপক্ষের সৌন্দর্য বর্ধনে শিশুদের বিনোদনের মাত্রা আরো বাড়িয়ে দিয়েছে। তবে এগুলো জীবন্ত বাঘ,হরিন,পাখি নয়। তাহলে কি হয়েছে এতেই খুশি শিশুরা। দেশের দীর্ঘতম মাধবকুন্ড জলপ্রপাতের সৌন্দর্য দেখে মুগ্ধ বিভিন্ন স্থান থেকে আগত পর্যটকরা।

    তবে বনা ল ,সবুজ পাহাড় আর জলপ্রপাতের  আকর্ষনে ছুটে আসা পর্যটকদের পর্যাপ্ত গাড়ী পার্কিংয়ের অভাবে  ভোগান্তিতে পড়তে হয়। মাধবকুন্ড  রাস্তায়  যানযটের কবলে পড়ে হেটে আসতে হয় জলপ্রপাত এলাকায়। তবুও গুড়ি গুড়ি বৃষ্ঠির মধ্যে উৎসাহের কমতি ছিলো না পর্যটকদের।  সুযোগ সুবিধাসহ গাড়ী পার্কিংয়ের ব্যবস্থা বৃদ্ধির দাবী আগত পর্যটকদের।

    এদিকে পর্যটকরা যাথে নির্বিগ্নে ও শান্তিপুর্নভাবে নিরাপদ ভ্রমন করে নিজ গন্তব্যে পৌছতে পারেন সেজন্য সব ধরনের ব্যবস্থা গ্রহন করেছে পর্যটক পুলিশ ও ইজারাদার কতৃপক্ষ।

    ভ্রমনপিয়াসু মানুষদের সুযোগ সুবিধার বৃদ্ধির লক্ষে মাধবকুন্ড জলপ্রপাতের উন্নয়ন করবে সরকার এমনটাই প্রত্যাশা পর্যটকদের।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here