Monday 28th of September 2020 06:14:10 PM
Thursday 6th of February 2014 03:58:36 PM

মৌলভীবাজারে এনডিএফ-এর ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারে এনডিএফ-এর ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

” সাম্রাজ্যবাদ ও তার দালাল শাসক-শোষক গোষ্ঠির বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রাম গড়ে তোলার আহবান এনডিএফ-এর “

আমারসিলেট24ডটকম,০৬ফেব্রুয়ারীঃ সংগঠন-সংগ্রামের ২৬ বছর পুর্তিতে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ দেশব্যাপী ব্যাপক উৎসাহ উদ্দীপনায় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে। তারই ধারাবাহিকতায় ২৬-তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখা ৫ ফেব্রুয়ারি বিকেলে সংগঠনের চৌমুহনাস্থ দলীয় কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করে। জেলা এনডিএফ নেতা ও বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি কবি শহীদ সাগ্নিকের সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন এনডিএফ জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, ধ্রুবতারা সাংস্কৃতিক সংসদ জেলা কমিটির সাধারণ সম্পাদক  অমলেশ শর্ম্মা, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ জেলা কমিটির প্রচার সম্পাদক সোহেল আহমেদ, কৃষক সংগ্রাম সমিতি জেলা শাখার অন্যতম সদস্য ডাঃ অবনী শর্মাএনডিএফ কমলগঞ্জ উপজেলা শাখার সদস্য মৃগেন চক্রবর্তী, রিকশা শ্রমিক সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক কিসমত মিয়া, মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ২৩০৫-এর সভাপতি মোঃ মোস্তফা কামাল, সহ-সভাপতি মোঃ আজিজ মিয়া, চা শ্রমিক সংঘের শিশুলাল লোহার প্রমূখ। আলোচনা সভায় বক্তারা বলেন  প্রভূ সামরাজ্যবাদ ও তার দালাল ভারতের সমন্বিত পরিকল্পনায় ক্ষমতাসীন মহাজোট সরকার শ্রমিক-কৃষক-জনগণের জীবন-জীবিকা ও জাতীয় জীবনের মূল সমস্যা আড়াল করে তাদের হীন শ্রেণীস্বার্থ চরিতার্থ করে প্রভূ সামরাজ্যবাদের স্বার্থ রক্ষা করে চলছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্য বৃদ্ধি, তেল-গ্যাস-বিদ্যুৎ, বাড়ীভাড়া, গাড়ীভাড়া দফায় দফায় বৃদ্ধি; ঢালাও দুর্নীতি, লুটপাট, সন্ত্রাস, চাঁদাবাজী, টেন্ডারবাজী, বিচার বহির্ভূত হত্যাকান্ড, খুন-গুমসহ দলীয় ও রাষ্ট্রীয় সন্ত্রাসে জনজীবন দূর্বিসহ ও অতিষ্ঠ হয়ে উঠেছে। ক্ষমতাসীন সরকারের সন্ত্রাসী বাহিনী ছাত্রলীগের প্রকাশ্য অস্ত্রবাজীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ শিক্ষাঙ্গনে আজ ছাত্রছাত্রীরা চরম নিরাপত্তাহীনতায় ভোগছে। কৃষি ক্ষেত্রে ভূমিহীন গরীব কৃষকের জমি ও কাজ না পাওয়া এবং উৎপাদন খরচের তুলনায় কৃষিপণ্যের ন্যায্য মূল্য না পেয়ে কৃষক ও কৃষির সংকট বৃদ্ধি পেয়ে চলেছে।

চলতি বছর আলু চাষীরা আলুর ন্যূনতম মূল্য না পেয়ে রাস্তায় আলু ফেলে বিক্ষোভ করছে। ক্ষমতা বহির্ভূত সামরাজ্যবাদের দালাল ১৯ দলীয় জোটও শ্রমিক-কৃষক-জনগণের জীবন-জীবিকা ও জাতীয় জীবনের মূল সমস্যা আড়াল করে সামরাজ্যবাদের আশীর্বাদ নিয়ে যেনতেন প্রকারে ক্ষমতায় যেতে মরিয়া। আজ আক্রান্ত হয়ে ক্রসফায়ারের বিরোধিতা করলেও ক্ষমতায় থাকাকালীন সময়ে বিএনপি ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য প্রগতিশীল গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামের নেতাকর্মীকে হত্যা করেছে। বক্তারা আরও বলেন  বিশ্ব প্রেক্ষাপটে ভূরাজনৈতিক ও রণনীতিগত গুরুত্বপুর্ণ বাংলাদেশকে নিয়ে সামরাজ্যবাদী দেশগুলোর মধ্যে প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতা তীব্রতর হয়ে চলছে। বাজার ও প্রভাববলয় পূণর্বন্টনকে কেন্দ্র করে সামরাজ্যবাদী দেশগুলোর মধ্যকার দ্বন্দ্ব-সংঘাত ও শক্তি সম্পর্কে পুনর্বিন্যাস প্রক্রিয়ার প্রভাব পড়ছে বাংলাদেশসহ উপমহাদেশের রাজনীতিতে।

তাই অতীতের যেকোন সময়ের চেয়ে সামরাজ্যবাদের দালাল ক্ষমতাপ্রত্যাশী দলগুলোর মধ্যে দ্বন্দ্ব-সংঘাত অনেক বেশি। আর দালালদের দ্বন্দ্ব-সংঘাতে প্রাণ দিতে হচ্ছে নিরিহ জনসাধারণকে, শ্রমিক হারাচ্ছে জীবিকা, কৃষক হারাচ্ছে উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য। দেশের এরকম পরিস্থিতিতে বক্তারা সকল দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে সামরাজ্যবাদ ও তার দালালদের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম গড়ে তোলার আহবান জানান।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc