Saturday 19th of September 2020 10:23:00 PM
Tuesday 8th of December 2015 04:25:02 PM

মৌলভীবাজারে একটি মহল কর্তৃক হাসপাতালের জমি দখল চেষ্টা

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারে একটি মহল কর্তৃক হাসপাতালের জমি দখল চেষ্টা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮ডিসেম্বর,আলী হোসেন রাজনঃ  বিএনএসবি মৌলভীবাজার চক্ষু হাসপাতালের মালিকানাধীন ২টি প্লটে জবর দখল পূর্বক অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। জবর দখলকারী মহল চক্ষু হাসাপাতাল সংলগ্ন ২টি খালি প্লটে ইট ও বালু ফেলে দখল প্রতিষ্টায় উদ্যোগী হলে সংশ্লিষ্ট এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, এস এ খতিয়ানভুক্ত সরকারি খাস জমির উপর হাসপাতালটি প্রতিষ্টিত।সরকারের পক্ষে ২টি পৃথক কাবালায় বর্ষিজোড়া মৌজাতে ৩.২৮ একর জমি হাসপাতাল কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয় ১৯৯৯ সনে। হস্তান্তরিত ৩.২৮ একর জমির মধ্যে একটি মহল ৬০ শতক জমির নকল কাগজাত সৃষ্টি করে নিজস্ব মালিকানা দাবি করে।

এদাবি প্রতিষ্টিত করার লক্ষ্যে ২টি মামলা হয় আদালতে। তন্মধ্যে হাইকোর্টের সিভিল রিভিশন(১৩০৭/২০০০) মামলায় ভুমির উপর স্থাপনা নির্মাণের ক্ষেত্রে আদালত স্থিতাবস্থার আদেশ দেন।

অন্য দিকে রাজনগর সহকারী জজ আদালতে দায়েরকৃত স্বত্ব মামলা (৮৫/৯৭) বিচারাধীন রয়েছে। এমতাবস্থায় গত ৪ ডিসেম্বর নালিশা ভুমির উপর একটি মহল ইট ও বালু ফেলে স্থাপনা তৈরীর উদ্যোগ নিলে পরিস্থিতি থমথমে আকার ধারণ করে।

পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কোর্ট নির্দেশিত স্থিতাবস্থা বহাল রাখার পক্ষে অবস্থান নেয়। ঘটনার ব্যাপারে বিএনএসবি চক্ষু হাসপাতালের সম্পাদক ইয়াহিয়া মুজাহিদ জানান, সরকারের বরাদ্দকৃত ৩.২৮ একর জমির মধ্যেই অবৈধ স্থাপনা নির্মাণের উদ্যোগ নিয়েছে ভূমি খেকো একটি মহল।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc