Thursday 1st of October 2020 09:42:04 PM
Monday 28th of December 2015 11:11:53 PM

মৌলভীবাজারের ৪১টি কেন্দ্রের মধ্যে ২৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

বিশেষ খবর, বৃহত্তর সিলেট, স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারের ৪১টি কেন্দ্রের মধ্যে ২৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

“নির্বাচনের শেষ প্রস্তুতিতে কেন্দ্র ঝুঁকিপূর্ণ নিয়ে আতঙ্কে মৌলভীবাজার ভোটাররা জেলায় ৪টি পৌরসভার ভোটাররা”

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ডিসেম্বর,আলী হোসেন রাজনঃ প্রথমবারের মতো পৌর নির্বাচনে মেয়র পদে দলীয়ভাবে ভোটের জন্য প্রস্তুত নির্বাচন কমিশন । পৌর নির্বাচনের জন্য স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ প্রয়োজনীয় ভোটের উপকরণ এরই মধ্যে মৌলভীবাজার জেলার ৪টি পৌরসভায় পাটানো প্রস্তুতি চলছে।

সোমবার মধ্যরাতে শেষ হচ্ছে নির্বাচনের সব ধরনের প্রচার। ফলে প্রার্থী বা প্রার্থীর পক্ষে অন্য কোনো ব্যক্তি ২৭ ডিসেম্বর মধ্যরাতের পর থেকে কোনো ধরনের প্রচার চালাতে পারবেন না। তাই শেষ মুহূর্তে নানা কৌশলে জমজমাট প্রচার করেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থী এবং তাঁদের কর্মী-সমর্থকরা। পথসভা, ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাওয়া, উঠান বৈঠক মাইকিংসহ ভার্চুয়াল জগত ফেসবুকেও চলিয়েছেন প্রচার।

কে হচ্ছেন আগামী দিনের জনপ্রতিনিধি তা নিয়ে পৌরসভার আনাচে-কানাচে চলছে আলোচনা। প্রার্থীদের যোগ্যতা, দলীয় প্রতীক ও অতীত রেকর্ড বিবেচনা করছেন ভোটাররা। প্রচারের অংশ হিসেবে বিএনপি প্রার্থীদের পক্ষে অনেক নেতা প্রচারে মাঠে রয়েছেন।

এদিকে ভোটের দিন ঘনিয়ে আসার সঙ্গে মাঠ পর্যায়ের জন্য ব্যাপক প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। বিশেষ করে দেশের বড় দু’দল ক্ষমতাসীন আওয়ামী লীগ ও রাজপথের বিরোধী দল বিএনপি ভোটের দিনে কেন্দ্র পাহারা দেওয়ার ঘোষণায় নড়েচড়ে বসেছে নির্বাচন কমিশন ।

পৌর নির্বাচনে মৌলভীবাজার জেলায় ৪টি পৌরসভায় ৪১টি কেন্দ্রের মধ্যে ২৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে মৌলভীবাজার জেলা পুলিশ।

মৌলভীবাজার সদর পৌরসভায় ১৪টি ভোট কেন্দ্রের মধ্যে ১০টি ঝুঁকিপূর্ণ। কেন্দ্রগুলো হল শাহ মোস্তফা কলেজ, কলিমাবাদ, পিটিআই স্কুল, নয়াগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়, শহীদ জিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, বড়হাট, টাউন কামিল মাদ্রাসা, গবিন্দশ্রী, হাজী নসির উদ্দিন বিদ্যালয়, বড়কাপন।

এছাড়া কুলাউড়া পৌরসভায় ৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৫টি, কমলগঞ্জ ৯টির মধ্যে ৬টি ও বড়লেখায় ৯টির মধ্যে ৭টি ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ রয়েছে বলে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা জানান।

মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো. শাহজালালের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, নির্বাচনী এলাকায় যে কোনো মূল্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দায়িত্বরত বিভিন্ন বাহিনীকে তৎপর হওয়ার পাশাপাশি বাড়তি সতর্কতা অবলম্বনের নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া যে কোনো ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতি ঘটানোর চেষ্টা হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও ভোটের মাঠে রয়েছেন। ঝুঁকিপূর্ণ কেন্দ্র গুলোতে আমরা অতিরিক্ত ফোর্স মোতায়ন করব এবং পাশাপাশি আমরা সর্বোচ্চ সতর্কতার সাথে আইনি পদক্ষেপ গ্রহণ করব। ২৪ নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর দেশের ২৩৪ পৌরসভায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc