Friday 25th of September 2020 05:56:39 PM
Friday 30th of October 2015 09:56:36 PM

মৌলভীবাজারের শেরপুরে হোটেল শ্রমিক ইউনিয়নের সভা

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারের শেরপুরে হোটেল শ্রমিক ইউনিয়নের সভা

হোটেল শ্রমিক রিয়াদের খুনিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০অক্টোবর: ঢাকার মতিঝিলের ঘরোয়া হোটেল এন্ড রেস্টুরেন্টের শ্রমিক মোঃ রিয়াদুল ইসলাম রিয়াদের খুনিদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়েছে হোটেল শ্রমিক ইউনিয়ন। গতকাল মৌলভীবাজার সদর উপজেলার শেরপুরে হোটেল শ্রমিক ইউনিয়নের শেরপুর আ লিক কমিটির সভা থেকে এই দাবি জানানো হয়।

সভায় বক্তারা বলেন ঘরোয়া হোটেলের মালিক আরিফুল ইসলাম সোহেল মোবাইল ফোন চুরির তুচ্ছ ঘটনায় সন্দেহ বশতঃ নিরীহ কিশোর শ্রমিক রিয়াদকে নির্মমভাবে নির্যাতন করতে করতে অবশেষে গুলি করে খুন করে। শুধু তাই নয় বদমেজাজী সোহেলের নিষ্ঠুর নির্যাতনের শিকার হতে হয়েছে আরও অনেক শ্রমিককে। পলাতক সোহেলসহ তার সাঙ্গপাঙ্গদের অবিলেম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

শেরপুরের বাজারের পোস্ট অফিস রোডস্থ অস্থায়ী কার্যালয়ে মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ২৩০৫ এর শেরপুর আ লিক কমিটির এ সভায় সভাপতিত্ব করেন শংকর দাশ। আ লিক কমিটির সাধারণ সম্পাদক এম ডি দুলাল আহমেদের পরিচালনায় অনুষ্টিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস ও জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক শাহিন মিয়া ।

সভায় বক্তব্য রাখেন হোটেল শ্রমিক ইউনিয়ন শেরপুর আ লিক কমিটির সহ-সভাপতি রোমেল আহমেদ, সহ-সাধারণ সম্পাদক ফখর মিয়া, প্রচার সম্পাদক নয়ন সরকার, কোষাধ্যক্ষ আমরুল হোসেন,  সদস্য রুস্তুম মিয়া, মুজিব মিয়া, সজ্জাদ মিয়া, লালন আহমেদ ও ইকবাল হোসেন প্রমূখ।

সভা থেকে দাবি করা হয় বাজারদরের সাথে সংগতিপূর্ণভাবে মূল মজুরি ১০ হাজার টাকা ঘোষণা, হোটেল সেক্টরে শ্রম আইন কার্যকর, শ্রমিকদের জন্য রেশনিং চালু, কথায় কথায় ছাঁটাই বন্ধ, গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন, অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার, শ্রীমঙ্গলে স্থায়ী শ্রম আদালত ও যুগ্ম শ্রম-পরিচালকের কার্যালয় স্থাপন করার।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc