মৌলভীবাজারের বড়হাটে “অপারেশন ম্যাক্সিমাস” স্থগিত

    0
    6

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,৩১মার্চ,হৃদয় দাশ শুভ,নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার থেকেঃ মৌলভীবাজার পৌরসভার বড়হাটে “জঙ্গি আস্তানায়” অভিযান স্থগিত করা হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যায় অভিযান স্থগিত করা হয়। পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।
    তিনি বলেন, ‌আজকের জন্য অভিযান স্থগিত। আগামীকাল সকালে আবহাওয়া ভালো থাকলে ফের অভিযান শুরু হবে।
    প্রেস ব্রিফিংয়ে তিনি আরো বলেন, বড়হাটের এই বাড়িটিতে অনেকগুলো কামরা আছে। এগুলোতে প্রচুর বিস্ফোরক রয়েছে। ভেতরে বোম্ব এক্সপার্ট রয়েছে বলেও আমরা ধারণা করছি। পরিস্থিতি জটিল। এজন্য অভিযানে সময় লাগছে।
    শুক্রবার সকাল ৭টার দিকে বড়হাটের ওই বাড়ির সামনে পুলিশের উপস্থিতি বাড়ানো হয়। পৌনে ৮টার দিকে সিটিটিসি’র সোয়াট টিমের সদস্যরা সেখানে এসে পৌঁছান। রাতে অভিযান চালানো বেশি ঝুঁকিপূর্ণ বলে সকালে অভিযান চালানোর সিদ্দান্ত নেওয়া হয়।
    এর আগে বৃহস্পতিবার মৌলভীবাজারের সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার নাসিরপুর গ্রামে একটি জঙ্গি আস্তানায় পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াট টিমের ‘অপারেশন হিট ব্যাক’ শেষ হয়। এই অভিযানে এক পুরুষ, দুই নারী ও চার শিশু মারা যায়।
    উল্লেখ্য, জঙ্গি আস্তানা সন্দেহে মঙ্গলবার রাত থেকে মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় একটি বাড়ি এবং খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার নাসিরপুর গ্রামের একটি বাড়ি ঘিরে রাখে পুলিশ ও সিটিটিসি। বুধবার সন্ধ্যায় নাসিরপুরের আস্তানায় অভিযান শুরু করে সোয়াট। পরে আলোর স্বল্পতার কারণে রাতে অভিযান স্থগিত রাখা হয়। বৃহস্পতিবার সকাল ১০টার পরে আবার অভিযান শুরু করে সোয়াট। বিকালে অভিযান শেষ হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here