মৌলভীবাজারের প্রবীণ সাংবাদিক সৈয়দ মো. আতহার ক্যান্সারে আক্রান্ত

    0
    4
    মৌলভীবাজারের প্রবীণ সাংবাদিক সৈয়দ মো. আতহার ক্যান্সারে আক্রান্ত
    মৌলভীবাজারের প্রবীণ সাংবাদিক সৈয়দ মো. আতহার ক্যান্সারে আক্রান্ত

    মৌলভীবাজার, ১৫ মে : মৌলভীবাজারের প্রবীণ সাংবাদিক, বাংলাদেশ বেতারের জেলা প্রতিনিধি ও মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ মো. আতহার ক্যান্সারে রোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
    পারিবারিক সূত্র জানা যায়, সম্প্রতি সিলেটের ইবনে সিনা হাসপাতালে সৈয়দ মো. আতহারের পেটে টিউমার অপারেশন করেন ডা. রফিকুল সালেহীন। এরপর টিউমারটি বায়োস্পী করালে, রিপোর্টে ক্যান্সারের জীবানু পাওয়া যায়। পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ ডা. কামাল হোসেন রিপোর্ট দেখে উন্নত চিকিৎসার জন্য পরামর্শ দেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী গতকাল শনিবার তিনি ঢাকার একটি হাসপাতালে ভর্তি হন। সৈয়দ মো. আতহার ও তার পরিবারের পক্ষ থেকে সবার প্রতি তার রোগমুক্তি কামনা করে দোয়া কামনা করেন।

     কমলগঞ্জে স্কুল ভবনে ফাটল : খোলা আকাশের নিচে চলছে ক্লাশ

    কমলগঞ্জ, ১৫ মে : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের ভান্ডারী গাঁও উচ্চ বিদ্যালয়ের ভবনের কলাম ভীমে মারাত্মক ফাটল ও ছাঁদ বেয়ে পানি পড়ায় শিক্ষার্থীরা খোলা আকাশের নিচে লেখাপড়া করছে। নির্মাণের ৪০ বছরের মাথায় ঝুকিপূর্ণ উল্লেখ করে স্কুল কমিটি পরিত্যক্ত ঘোষণা  করে।
    বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খুরশেদ আলী জানান, ১৯৭৩ সালে ভান্ডারীগাঁও উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। এই বিদ্যালয়ে ৬টি ভবনের ১০টি ক্লাস রুমে ৯৬২ জন শিক্ষার্থী লেখাপড়া করছে। এর মধ্যে ৮০ ভাগ শিক্ষারর্থী হচ্ছে চা শ্রমিক সন্তান। বর্তমানে বিদ্যালয়ে এমপিওভুক্ত শিক্ষক-শিক্ষিকা মাত্র ৯ জন। এখানে প্রতি বছর পিএসসি ও জেএসসির পরীক্ষা কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। জেএসসি ও এসএসসি পরীক্ষায় এই বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে।এ বছরের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৮ জন শিক্ষার্থী। শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগের প্রেক্ষিতে স¤প্রতি বিদ্যালয় পরিচালনা কমিটি ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় পরিত্যক্ষ ঘোষণা করায় বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে ক্লাস পরিচালিত হচ্ছে।
    উপজেলা নির্বাহী অফিসার মো. জাহেদুল ইসলাম মিয়া ও জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল মজিদ, জানান, বিষয়টি বিদ্যালয় কর্তৃপক্ষ লিখিতভাবে অবহিত করেছেন। উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। শিক্ষার্থীদের লেখাপড়ার জন্য অন্য একটি ভবনের ব্যবস্থা নেয়া হচ্ছে।

    বড়লেখায় ডোবা থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার

    বড়লেখা, ১৫ মে : মৌলভীবাজারের বড়লেখায় ডোবা থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতের পরিবার জানায় গতকাল রাতে মাছ শিকার করতে যায় সে। বুধবার সকাল ৯ টায় বাড়ির অনতিদূরে একটি কালভার্টের নীচে ডোবায় তার লাশ দেখতে পায় এলাকাবাসী।
    এ ব্যাপারে বড়লেখা থানা অফিসার ইনচার্জ সেলিম নেওয়াজ জানান, সকালে এলাকাবাসী ধানের জমিতে তার মৃত্যু দেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তার লাশ উদ্ধার করে। লাশ ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। হত্যা না আত্মহত্যা তা সঠিক কারণ এখনো জানা যায়নি। এ ঘটনায় বড়লেখা  থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

    বড়লেখা ও কমলগঞ্জে বজ্রপাত ও ঘুর্ণিঝড়ে ৩ জন নিহত

    বড়লেখা ও কমলগঞ্জ, ১৫ মে :  মৌলভীবাজারের বড়লেখা ও কমলগঞ্জে বজ্রপাত ও ঘুর্ণিঝড়ে ৩ জন নিহত হয়েছে। রবিবার দুপুর ১২টার দিকে জেলার কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পাত্রকলা চা বাগানে বজ্রপাতে ২ শিশু মারা গেছে। নিহতরা হলো, পাত্রকলা চা বাগানের শ্রমিক বাবুলের ছেলে সুনীল(১৩) ও সুজার ছেলে গনেশ (১৫) দুজন ঘটনাস্থলেই নিহত হয়।
    কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি সরেজমিন পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত্র পরিবারকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করবেন।
    অপরদিকে জেলার বড়লেখা উপজেলায় কালবৈশাখী ঝড়ে এক যুবকের মৃত্যু হয়েছে। এলাকাবাসী জানায়, হঠাৎ করে কালবৈশাখী ঝড় শুরু হলে আম গাছের ডাল ভেঙে তার মাথার ওপর পড়লে আজমীর গ্রামের শফিক আহমদ ওরফে আতা মিয়ার ছেলে ফয়ছল আহমদ (২৮) ঘটনাস্থলেই মারা যায়।

    শ্রীমঙ্গলে সাংবাদিকদের মতবিনিময় ও সংবর্ধনা অনুষ্ঠান

    শ্রীমঙ্গলে সাংবাদিকদের মতবিনিময় ও সংবর্ধনা অনুষ্ঠান
    শ্রীমঙ্গলে সাংবাদিকদের মতবিনিময় ও সংবর্ধনা অনুষ্ঠান

    শ্রীমঙ্গল, ১৫ মে : মৌলভীবাজারের শ্রীমঙ্গলের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার সংবাদ যাতে সাংবাদকর্মীরা আরো বলিষ্ঠ ভাবে করতে পারেন এ বিষয়ে সংবাদকর্মীদের নিয়ে এক মত বিনিময় সভা ও গুনি সাংবাদিককে সংবর্ধনা দিয়েছে শ্রীমঙ্গল সাংবাদিক ইউনিয়ন। রবিবার দুপুরে শ্রীমঙ্গল সাংবাদিক ইউনিয়নের কার্যালয়ে আয়োজিত এ মতবিনিময় সভায় সাংবাদিকরা শ্রীমঙ্গলের বিভিন্ন সমস্যার বিষয় তুলে এ সব বিষয়ে রিপোর্ট তৈরির কৌশল নিয়ে সবাই আলোচনা করেন। এসময় চট্টগ্রামের সাপ্তাহিক শেষ আলোর সম্পাদক সৈয়দ আতাউর রহমানকে সংবর্ধনাও প্রদান করে সাংবাদিক ইউনিয়ন। সাংবাদিক চৌধুরী ভাস্কর হোমের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সংবধিত সৈয়দ আতাউর রহমান, সাংবাদিক শামিম আক্তার হোসেন, সাংবাদিক মুজিবুর রহমান রেণু, মৌলভীবাজার প্রাথমিক শিক্ষক সমিতির আহ্বায়ক জহর তরফদার, সাংবাদিক বিকুল চক্রবর্ত্তী ও শিক্ষক উপেন্দ্র দেবনাথ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here