Monday 21st of October 2019 03:54:19 AM
Monday 30th of March 2015 07:38:51 PM

মৌলভীবাজারের নিমন্ত্রণ দিয়ে অদ্ভুত আচরণ!

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মৌলভীবাজারের নিমন্ত্রণ দিয়ে অদ্ভুত আচরণ!

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০মার্চ,আলী হোসেন রাজনঃ মৌলভীবাজারচিঠি,মুখের আন্তরিকতা কিংবা সংবাদ সম্মেলন কোনটিই বাদ যায়নি নিমন্ত্রণের ক্ষেত্রে। কিন্তু  কতৃপক্ষের কয়েক দফা দাওয়াতের পরও আন্তরিকতার কোন বাস্তবতা পাওয়া যায়নি অনুষ্ঠানস্থলে।সংশ্লিষ্টদের এমন আন্তরিক নিমন্ত্রণ গ্রহন করে অনুষ্টানে গিয়ে বিড়ম্বনায় পড়তে হয় আমন্ত্রিদের। অনুষ্ঠান স্থলেই যেতে প্রথমেই প্রবেশ দ্বারের অভ্যর্থনার দ্বায়িতে থাকা ব্যাক্তি পথ রোধ করে পরিচয় জানতে চান। কেন এখানে এসেছেন এমন বিষয়টি  নিশ্চিত হলে  তিনি রেজিষ্টেশন কার্ড আছে কিনা তা দেখতে চান ।

এসময় তিনি তার দ্বায়িত্বের কথা বলে তিনি জানান  কার্ড থাকলে ভিতরে যাওয়ার অনুমতি আছে তা হলে ওখান থেকে ফিরতে হবে।অভ্যর্থনার দ্বায়িত্বে থাকা ব্যাক্তিটির এমন অদ্ভুত আচরনে  ক্ষোদ্ধ হয়ে অনেকেই তখন অনুষ্ঠান আয়োজকদের সাথে যোগাযোগ করেন। কিন্তু তাদের পক্ষ থেকেও কোন সদত্তর না পেয়ে তারা  অপমানিত হয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। দাওয়াত দিয়ে এনে  এমন উদ্ভুট  পরিস্থিতিতে ফেলায় ক্ষোভ প্রকাশ করেন সুশীল সমাজের প্রতিনিধিসহ নানা  শ্রেণী পেশার আমন্ত্রিত অতিথিরা।পরবর্তীতে এসকল আয়োজকদের সকল অনুষ্ঠান বর্জনেরও  ঘোষনা দেন তারা।

আয়োজকদের এমন উদ্ভুট আচরন থেকে রেহাই পাননি জেলার প্রিন্ট ও ইলেকটনিক্র মিডিয়ায় কর্মরত কয়েকজন সংবাদ কর্মী। আয়োজকদের নিমন্ত্রনে অনুষ্ঠানের সংবাদ সংগ্রহ করতে গেলে তারাও এমন বিড়ম্বনায় পড়েন। তাদের এমন আচরনে অনান্য অতিথিদের মত তারাও ক্ষোদ্ধ হয়ে সংবাদ সংগ্রহ না করেই ফিরে আসেন। নিমন্ত্রণ দিয়ে নিয়ে এমন উদ্ভুত আচরণের বিরল ঘটনাটি ঘটেছে মৌলভীবাজারের জগৎসী গোপাল কৃষ্ণ এম সাইফুর রহমান বিদ্যালয় ও মহাবিদ্যালয় শতবর্ষ পূর্তি  উপলক্ষে দু’ব্যাপী চলা অনুষ্ঠানের ২য় দিনে। স্কুলটির সাবেক কয়েকজন শিক্ষার্থী  নিমন্ত্রণ দিয়ে নিয়ে অতিথিদের সাথে এমন ঘটনায় দু:খ প্রকাশ করেন । তারা আয়োজকদের এমন আচরনে ক্ষোভ প্রকাশ করে বলেন তাদের এমন বিশৃঙ্খলার জন্য ঐতিহ্যবাহী এই স্কুল এন্ড কলেজের ভাবমূর্তি বিনষ্ট হয়েছে ।

জানা যায় অনুষ্ঠানের প্রথম দিন (রোববার)দূপুরে প্রধান অতিথি হিসেবে সমাজকল্যাণ মন্ত্রী মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী এমপি, দুইদিন ব্যাপী  অনুষ্ঠান কর্মসূচীর অনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা  মন্ত্রনালয়ের যুগ্ন সচিব বনমালী ভৌমিক, শতবর্ষ পূর্তি অনুষ্ঠানের আহবায়ক মসুদ আহমদ,প্রকাশনা কমিটির আহবায়ক এডভোকেট মুজিবুর রহমান মুজিব,কলেজের অধ্যক্ষ মোঃ নুরুল ইসলাম।

উল্লেখ্য সদর উপজেলার  জগৎসী নিবাসি বৃটিশ ভারতের বিশিষ্ট জমিদার গগন চন্দ্র দেবরায় ১৯১৫সালে স্বর্গীয় পিতা গোপাল কৃষ্ণ দেবরায় এর নামে স্কুল প্রতিষ্ঠা করেছিলেন তাই কালক্রমে জুনিওর স্কুল হয়ে হাই স্কুলে পরিণত হয়। ১৯৯৩ সালে এই প্রতিষ্ঠানের প্রাক্তন কৃতি ছাত্র, অর্থমন্ত্রী এম সাইফুর রহমান বিদ্যালয়টিকে মহাবিদ্যালয়ে রূপান্তরিত করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc