মৌলভীবাজারের কমলগঞ্জে কুরমাঘাট-কমলপুর সীমান্ত হাটের ভিত্তিপ্রস্তর স্থাপন

0
119
মৌলভীবাজারের কমলগঞ্জে কুরমাঘাট-কমলপুর সীমান্ত হাটের ভিত্তিপ্রস্তর স্থাপন
কমলগঞ্জে কুরমাঘাট-কমলপুর সীমান্ত হাটের ভিত্তিপ্রস্তর স্থাপন

“ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন,’এই মহতি উদ্যোগের জন্য আমি দুই দেশের প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। এমনিতেই দুই দেশের মধ্যে সুমধুর সম্পর্ক রয়েছে। হাট চালুর মাধ্যমে বানিজিক সম্পর্কের পাশাপাশি সাংস্কৃতিক সম্পর্ক আরো সুদৃঢ় হবে। আর এই সেতু সৃষ্টির জন্য আজকের দিনে বাংলাদেশের জাতীর জনক শেখ মজিবুর রহমানকে স্মরণ করছি’।”

বানিজ্য মন্ত্রী টিপু মুন্সি এমপি ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব,বীরমুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ,ডেপুটি হাই কমিশনার ড. বিনয় জজ, ভারতীয় দুতাবাসের সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জাসওয়াল,স্থানীয় জেলা প্রশাসক মীর নাহিদ আহসান প্রমুখ।

শাব্বির এলাহী,কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধিঃ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারী ২০২২) মৌলভীবাজারের কমলগঞ্জে বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে দুই দেশের নো-ম্যান্স ল্যান্ডে কুরমাঘাট-কমলপুর সীমান্ত হাট নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপিত হয়। এদিন দুপুর ১টায় উপজেলার ইসলামপুর ইউনিয়নের ভারতীয় সীমান্তে বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রী টিপু মুন্সি এমপি ও ভারতের ত্রিপুরা সরকারের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব যৌথভাবে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

দুই দেশের ২.৭২ একর ভুমিতে ৫ কোটি ৩০ লক্ষ ভারতীয় রুপী সীমান্ত হাট নিমার্ণে ব্যয় করা হবে বলে জানা গেছে।অনুষ্টানে বানিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেন, আজকে আমরা ফাউন্ডেশন দিলাম। এই হাট চালু হলে সীমান্ত এলাকার মানুষ জন উপকৃত হবে। আমরা পাশাপাশি দুই দেশ। আমাদের দুই দেশের সম্পর্ক আগে থেকেই ভালো আছে। এই হাট চালু করার মাধ্যমে আরো কাছাকাছি হওয়ার চেষ্টায় আছি।

অপরদিকে ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন,”এই মহতি উদ্যোগের জন্য আমি দুই দেশের প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। এমনিতেই দুই দেশের মধ্যে সুমধুর সম্পর্ক রয়েছে। হাট চালুর মাধ্যমে বানিজিক সম্পর্কের পাশাপাশি সাংস্কৃতিক সম্পর্ক আরো সুদৃঢ় হবে। আর এই সেতু সৃষ্টির জন্য আজকের দিনে বাংলাদেশের জাতীর জনক শেখ মজিবুর রহমানকে স্মরণ করছি।”

এসময় উপস্থিত ছিলেন,স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ , বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাই কমিশনার ড. বিনয় জজ, ভারতীয় দুতাবাসের সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জাসওয়াল,মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রুমানা ইয়াসমিন, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক, সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া আক্তার, সিনিয়র সহকারি পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) শহীদুল হক মুন্সীসহ বিজিবি ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here