Wednesday 30th of September 2020 01:19:27 AM
Saturday 28th of September 2013 05:19:00 PM

মোবাইল ফোন অপারেটর রবির থ্রিজি সেবা চালু

তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মোবাইল ফোন অপারেটর রবির থ্রিজি সেবা চালু

আমারসিলেট 24ডটকম ,২৮সেপ্টেম্বর  : প্রতিশ্রুত সমেয়ের আগেই দেশের মোবাইল ফোন অপারেটর রবি (সাবেক একটেল) আজিয়াটা লিমিটেড চালু করেছে সাড়ে থ্রিজি (৩.৫জি)। প্রাথমিকভাবে তারা রাজধানী ঢাকা ও বন্দরনগরী চট্টগ্রামে এ অত্যাধুনিক থ্রিজি সেবা চালু করলো। দেশে থ্রিজি লাইসেন্সপ্রাপ্তদের মোবাইল অপারেটরদের মধ্যে রবিই প্রথম এক সঙ্গে দেশের দুটি প্রধান মহানগরে এ নেটওয়ার্ক চালু করলো। গতকাল শনিবার রবির কর্পোরেট অফিসে আনুষ্ঠানিকভাবে এসেবার উদ্বোধন করেন টেলিযোগাযোগমন্ত্রী সাহারা খাতুন। অবশ্য আগামী মাস থেকে ৩.৫জি সেবা চালু করার ঘোষণা দিলেও এটি সীমিত আকারে ইতিমধ্যেই চালু করতে সক্ষম হয়েছে।
কতৃপক্ষ জানায়, আগামী অক্টোবর থেকে বাণিজ্যিকভাবে এ সেবা পাবেন গ্রাহকরা। তবে গ্রাহকরা চাইলে এখনই থ্রিজি সেবা উপভোগ করা যায় এমন হ্যান্ডসেট ও ট্যাবলেট দিয়ে ঢাকার গুলশান ও চট্টগ্রামের মুরাদপুর ওয়াক-ইন সেন্টারে রবির ৩.৫জি সেবা ব্যবহারের অভিজ্ঞতা নিতে পারবেন। তবে এ বছরের মধ্যেই ঢাকা, চট্টগ্রাম ছাড়াও কুমিল্লা ও সিলেটে এ সেবা চালু হবে। ২০১৪ সালের প্রথম প্রান্তিকের মধ্যে ৩৫ শতাংশ এ সুবিধার আওতাভুক্ত হবে। এ প্রযুক্তি খাতে রবি ২০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করছে বলেও জানা গেছে।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ, রবির চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) মাহতাব উদ্দিন আহমেদ, চিফ মার্কেটিং  অফিসার (সিএমও) প্রদীপ শ্রীবাস্তব, চিফ টেকনোলজি অফিসার একেএম মোরশেদ, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহমুদুর রহমান, ভাইস প্রেসিডেন্ট তালাত কামাল প্রমুখ।
রবির সিইও ও ব্যবস্থাপনা পরিচালক মাইকেল ক্যুনার বলেন, থ্রিজি সেবার মাধ্যমে বাংলাদেশের টেলিযোগাযোগ শিল্পে নতুন অধ্যায়ের সূচনা হলো। এর মাধ্যমে বিশ্বের সবচেয়ে দ্রুত অগ্রসর টেলিযোগাযোগ-বাজারে প্রবেশ করলো বাংলাদেশ। তিনি বলেন, আমাদের সবার জন্যই এটি নতুন একটি প্রযুক্তি এবং শুধু গতি নয়, আমরা মানসম্পন্ন সেবার দিকে নজর দেবো। এশিয়া জুড়ে দক্ষভাবে থ্রিজি ও এলটিই  (লং টার্ম এভ্যুলেশন ) সেবা প্রদানকারী আন্তর্জাতিক প্রতিষ্ঠান আজিয়াটার সহায়তায় রবি এ সেবা প্রদান করবে বলে জানান সিইও ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc