মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় মনোনয়নপত্র সংগ্রহ করছেন বিএনপি

    1
    12

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫মার্চঃ আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণে মেয়র পদের প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপি নেতা আব্দুস সালাম এবং বিশিষ্ট ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টু।

     ঢাকা দক্ষিণের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বুধবার বিকেলে মহানগর বিএনপির সাবেক সদস্য সচিব আবদুস সালামের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন মহানগর বিএনপি নেতা মনিরুল ইসলাম এবং মিন্টু’র পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার ছেলে তফসীর এম আউয়াল। এ ছাড়া বিএনপিপন্থী শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার পক্ষে বিএনপি নেতা জাকির হোসেন মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

    আবদুল আউয়াল মিন্টু, আবদুস সালাম ও সেলিম ভূঁইয়ার মনোনয়নপত্র সংগ্রহের মধ্য দিয়ে বিএনপি সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণের প্রক্রিয়া শুরু করেছে।

    এদিকে, আজ বিকেলে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের সময় বাড়ানোর আহ্বান জানিয়েছেন বিএনপিপন্থী  বুদ্ধিজীবীদের একটি প্রতিনিধিদল।

    ‘শত নাগরিক কমিটি’র ওই প্রতিনিধি দল সিইসির সঙ্গে বৈঠকে মনোনয়নপত্র জমা দেয়ার সময় বাড়ানোসহ প্রার্থী হতে ইচ্ছুক অনেকের বিরুদ্ধে মামলা ও পুলিশি হয়রানির কথাও তুলে ধরেন।

    সিইসির কাছ থেকে কোনো সুনির্দিষ্ট আশ্বাস মিলেছে কি না- জানতে চাইলে প্রতিনিধি দলের সদস্য ও বিএনপি চেয়ারপরারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন বলেন, “তিনি আমাদের আশ্বস্ত করেছেন। এখন কাজের মধ্য দিয়ে সেটা প্রমাণ করবেন বলে আশা করি।”

    নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে ইতিবাচক সাড়া প্রসঙ্গে ২০ দলীয় জোটের শরীক ডেমোক্র্যাটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি বলেন, আমরা নির্বচনে যেতে চাই তবে তার আগে সরকারকে উপযুক্ত পারিবেশ তৈইর করতে হবে।

    এ প্রসঙ্গে বিশিষ্ট সংবাদ ভাষ্যকার ফরহাদ মজহার বলেন, বিএনপি সিটি নির্বাচনে যাবার আগে  জনগণকে ব্যাখ্যা দিতে হবে যে, তারা কেন বা কোন ভরসায় নির্বাচনে যাচ্ছে। তাছাড়া যারা এতদিন যাবত বিএনপির ডাকে অবরোধ হরতাল চালিয়ে যাচ্ছে তাদেরকেও আশ্বস্ত করতে হবে।

    এদিকে, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী আজ বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো একটি ‘অবৈধ নির্বাচন’ যারা আয়োজন করেছে সেই নির্বাচন কমিশনের অধীনে সিটি করপোরেশন নির্বাচনও ‘গ্রহণযোগ্য হতে পারে না’।

    বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোট আয়োজিত ‘স্বাধীনতা যুদ্ধ ও জিয়াউর রহমান’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গাজী বলেন, যে নির্বাচন কমিশন ৫ জানুয়ারির শতকরা ৫ ভাগ ভোটকে ৪০ ভাগ ভোটে রুপান্তর করতে পারে তাকে দিয়ে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব হবে না।ইরনা

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here