মেডিকেল ভর্তি পরীক্ষায় জুড়ীর ৪ মেধাবির কৃতিত্ব

0
152

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধিঃ এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যোগ্যতার স্বাক্ষর রেখেছেন মৌলভীবাজারের জুড়ীর ৪ কৃতি শিক্ষার্থী। সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়ায় এরই মধ্যে উপজেলা জুড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসায় ভাসছেন তারা। তাদের এ খুশির সংবাদ শুনে পাড়া-প্রতিবেশী, আত্মীয়স্বজনসহ বিভাগ, জেলা ও উপজেলার চিকিৎসক সমাজের সবাই আনন্দিত হয়েছেন।
এ বছরের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় শেরে বাংলা মেডিকেল কলেজ বরিশালে ভর্তির সুযোগ পেয়েছে উপজেলার জায়ফরনগর ইউনিয়নের বেলাগাঁও গ্রামের ব্যবসায়ী আব্দুল হান্নান ও সানোয়ারা বেগম দম্পতির সন্তান। আমিনুল উপজেলার জায়ফরনগর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি তে এবং বিএফএফ শাহীন কলেজ শমসেরনগর থেকে এইচএসসিতে গোল্ডেন জিপিএ ফাইভ অর্জন করে। তারা ৪ ভাই ও ৩ বোন। ভাই ও বোনদের মধ্যে সে সবার ছোট। মেডিকেলে কলেজে চান্স পাওয়ায় এক প্রতিক্রিয়ায় মোঃ আমিনুল ইসলাম বলেন, একজন আদর্শ ডাক্তার হয়ে অসহায় মানুষের সেবা করতে চাই।

উপজেলার আরেক কৃতি শিক্ষার্থী জায়ফরনগর ইউনিয়নের দক্ষিণ জাঙ্গিরাই গ্রামের ব্যবসায়ী মুজিবুর রহমান আজিজি ও গৃহিণী ইসমত আরা আক্তার দম্পতির সন্তান আব্দুল্লাহ আল মাহি আজিজি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। তিনি জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি তে এবং ঢাকা সিটি কলেজ থেকে এইচএসসিতে গোল্ডেন জিপিএ ফাইভ পেয়েছে। তারা ২ ভাই ২ বোন। ভাইদের মধ্যে বড় সে। এক প্রতিক্রিয়ায় মাহি জানান, সে ডাক্তার হয়ে আর্তমানবতার সেবা করতে চায়। যাতে মানুষ ডাক্তারের কাছে ভালো সেবা পায়।

অপরদিকে উপজেলার আরেক কৃতি শিক্ষার্থী জায়ফরনগর ইউনিয়নের বেলাগাঁও গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম ও শিক্ষিকা সাবিনা বেগম দম্পতির সন্তান সাবিহা আক্তার (শিমলা) সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ঢাকায় ভর্তির সুযোগ পেয়েছে। সে মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি তে এবং সিলেট এমসি কলেজ থেকে এইচএসসিতে গোল্ডেন জিপিএ ফাইভ পেয়েছে। একান্ত আলাপকালে সাবিহা আক্তার (শিমলা) বলেন, ডাক্তার হয়ে গ্রামের অসহায়, হতদরিদ্র মানুষের সেবা করতে চাই।

উপজেলার সীমান্তবর্তী ফুলতলা ইউনিয়নের ফুলতলা এলাকার মরহুম লুৎফর রহমান ও নাজমুন নাহার দম্পতির মেয়ে নাজিফা আক্তার মীম নোয়াখালি মেডিকেল কলেজে চান্স পেয়েছে।
সে ডাক্তার হতে সকলের দোয়া প্রার্থী।