Saturday 26th of September 2020 05:27:29 PM
Friday 16th of August 2013 12:09:16 PM

মূল পদ্মাসেতুর কার্যাদেশ যেকোনো মুহূর্তে : যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের

উন্নয়ন ভাবনা, জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মূল পদ্মাসেতুর কার্যাদেশ যেকোনো মুহূর্তে : যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের

মাদারীপুর, ১৬ আগস্ট : পদ্মা সেতুর ব্যাপারে বিশ্বব্যাংকসহ দাতা সংস্থাগুলো যে ডিজাইন ও সিদ্ধান্ত নিয়েছিল সেগুলো মেনেই সেতুর কাজ এগিয়ে চলছে বলে বলেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের । মূল পদ্মাসেতুর কার্যাদেশ যেকোনো মুহূর্তে দেয়া হতে পারে। দ্বিতীয়বার বিশ্বব্যাংকের জন্য অপেক্ষা না করলে এতদিনে পদ্মা সেতুর মূল কাজ শুরু করা সম্ভব হতো।

আজ দুপুরে শিবচরে পদ্মাসেতু পুনর্বাসন এলাকা ও এপ্রোচ সড়কের সাইট এলাকা পরিদর্শন শেষে ফরিদপুরের ভাঙ্গায় সড়ক ও জনপথ বিভাগের রেস্ট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে যোগাযোগমন্ত্রী এ কথা বলেন।
মন্ত্রী বলেন, মূল সেতুর জন্য ১০ হাজার কোটি টাকার টেন্ডার হয়েছে। টেন্ডারে তিনটি আন্তজার্তিক নামী প্রতিষ্ঠান ও ১১টি পরামর্শক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। যাচাই বাছাই চলছে। যেকোনো মুহূর্তে কার্যাদেশ দেয়া হবে। আমরা নিজেরা অর্থায়ন করলেও বিশ্বব্যাংকসহ দাতা সংস্থাদের সিদ্ধান্তগুলোই মানা হচ্ছে।
যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের জানান, জাজিরা পর্যন্ত পদ্মাসেতুর জন্য এপ্রোচ সড়ক নির্মাণ কাজ আগামী সেপ্টেম্বরের মাঝামাঝি শুরু করা যাবে। এপ্রোচ সড়ক যদি জাজিরা পয়েন্ট হয়ে যায় তাহলে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের দূরত্ব ৪৫ মিনিট কমে আসবে। ওবায়দুল কাদের আরো বলেন, জাজিরা পর্যন্ত এপ্রোচ সড়ক নির্মাণে ১১শ কোটি টাকা ব্যয় হবে।

কাজের জন্য মালামাল ও লোকবল নিয়োগ করা হয়েছে। সেনাবাহিনীকে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। কাজ শুরু এখন সময়ের ব্যাপার মাত্র। আশা করি সেপ্টেম্বরের মাঝামাঝি নির্মাণ কাজ শুরু করতে পারবো বলে জানান যোগাযোগমন্ত্রী।অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা প্রশাসক নুর উর রহমান, মাদারীপুর পুলিশ সুপার খন্দকার ফরিদুল ইসলাম


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc