Tuesday 29th of September 2020 04:01:28 PM
Monday 28th of September 2015 01:49:54 PM

মুসলিম মণিপুরীদের ঈদ পূণর্মিলণী উপলক্ষ্যে সীমান্তে টূর্ণামেন্ট

খেলাধুলা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মুসলিম মণিপুরীদের ঈদ পূণর্মিলণী উপলক্ষ্যে সীমান্তে টূর্ণামেন্ট

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮সেপ্টেম্বর,শাব্বির এলাহীঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় মুসলি মণিপুরী সম্প্রদায় প্রতি বছরের ন্যায় এবারও ঈদুল আজহার পরের দিন গত ২৬ সেপ্টেম্বর শনিবার ঈদ পূণর্মিলণীর আয়োজন করে। ঈদ পূণর্মিলণীতে বড় আকর্ষণ ছিল ইসলামপুর ইউনিয়নের মখাবিল সীমান্তে চারদিন ব্যাপী ব্যতিক্রমী ৮ম মণিপুরী মুসলিম ফুটবল টূর্ণামেন্ট-২০১৫ আয়োজন। মোট ২৪টি দল নিয়ে শনিবার সকাল ১০ টায় ত্রিপুরার মলয়া এলাকার কাটা তারের বেড়া থেকে দেড় ’শ গজের মধ্যে ধলাই নদের তীরে বাংলাদেশের মখাবিল ফুটবল মাঠে এ টূর্ণামেন্টর উদ্বোধন করেন ৪৬ ব্যাটেলিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-র অধিনায়ক ল্যা: কর্ণেল নাসির উদ্দীন পিএসসি।

জি এম অগ্রদূত স্পোর্টিং ক্লাবের আয়োজনে মুসলিম মণিপুরি সম্প্রদায়ের সন্তান কর্ণেল (অব:) সালেহ আহমদের সভাপতিত্বে ৮ম মণিপুরী মুসলিম ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিজিবি ৪৬ ব্যাটেলিয়ন অধিনায়ক ল্যা: কর্ণেল নাসির উদ্দীন পিএসসি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মিছবাউর রহমান,  অধ্যক্ষ মো: নুরুল ইসলাম, কমলগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক অধ্যক্ষ মো: হেলাল উদ্দীন, সাংবাদিক মুজিবুর রহমান ও বাংলাদেশ মণিপুরী মুসলিম ডেভেলপম্যান্ট অর্গানেইজার (বামডো)-র সভাপতি প্রকৌশলী মো: আব্দুল মজিদ চৌধুরী। ঈদুল আজহার পরের দিন শনিবার সকাল নয়টা থেকে একেবারে সীমান্ত এলাকার এই ফুটবল মাঠে মুসলিম মণিপুরী দর্শকদের আগমণ ঘটে। দর্শকদের মাঝে শিশু ও বর্ণিল সাজে নারীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

আয়োজক কমিটির সভাপতি লিয়াকত আলী, সম্পাদক আব্দুল খালিক ও সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা রেজাউল করিম জানান, মোট ২৪টি মুসলিম মণিপুরী ফুটবল দল এ টূর্ণামেন্টে অংশ গ্রহন করছে। প্রতিদিন তিন খেলায় মোট ৬ দল অংশ গ্রহন করছে। উদ্বোধনী খেলায় জি এম অগ্রদূত স্পোটিং ক্লাব নঈনার পার একাদশকে ২-০ গোলে পরাজিত করে। আয়োজকরা আরও জানান, বিশেষ করে ঈদুর আজহায় মুসলিম মণিপুরী সম্প্রদায়ের লোকজন সবাই নিজ নিজ বাড়িতে এসে এই ফুটবল টূর্ণামেন্টের মাধ্যমে পূণর্মিলণীতে মিলিত হন। এটি একটি অন্যতম উৎসবে রুপ নিয়েছে। আগামী ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার মৌলভীবাজারের জেলা প্রশাসক মো: কামরুল হাসান ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালালের উপস্থিতিতে এ টূর্ণামেন্টের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc