Tuesday 22nd of September 2020 04:44:16 PM
Sunday 11th of May 2014 08:06:50 PM

মুজিব অপহরনকারীদের দেয়া সময় শেষঃআতংকিত পরিবার

অপরাধ জগত, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মুজিব অপহরনকারীদের দেয়া সময় শেষঃআতংকিত পরিবার

আমারসিলেট24ডটকম,১১মে,মোজাম্মেল আলম ভূঁইয়াসুনামগঞ্জে নিখোঁজ বিএনপি নেতা ও ব্রিটেন প্রবাসী মুজিবুর রহমান মুজিবকে চিঠির মাধ্যমে অজ্ঞাত অপহরণকারীদের হত্যার হুমকির সময় সীমা শেষ। এঘটনায় উৎকণ্ঠা ও আংতকের মধ্যে রয়েছে নিখোঁজ নেতার পরিবার। কিন্তু এখনও পর্যন্ত তাকে উদ্ধার কিংবা অজ্ঞাত অপহরণকারীদের সনাক্ত করা সম্ভব হয়নি। এদিকে নিখোঁজ নেতা মুজিবুরকে তার চালকসহ অক্ষত অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবীতে গতকাল রোববার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে হরতাল পালিত হয়েছে। হরতাল চলাকালে শহরের সকল প্রকার দোকানপাট বন্ধ থাকাসহ ভারী যানবাহন ও দূর পাল্লার যাত্রীবাহী চলাচল করতে দেখা যায়নি।

সকাল থেকেই দলের নেতাকর্মীরা শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়ে পিকেটিং করে। এনিয়ে দু-এক জায়গায় পুলিশের সাথে ধাক্ষা-ধাক্ষি হওয়ার খবর পাওয়া গেছে। তবে বড় ধরনের কোন নাশকতার ঘটনা ঘটেনি। সুনামগঞ্জ শহর ছাড়াও জেলার বিভিন্ন উপজেলাগুলোতে একই দাবীতে হরতাল পালিত হয়েছে। নিখোঁজ বিএনপি নেতা মুজিবুরের পরিবারের অভিযোগের প্রেক্ষিতে গত শনিবার দুপুরে জেলা যুবদল আহবায়ক কমিটির সদস্য আলী আকবর (৩০),জিহাদ (২৭) ও তারেক (২৭)কে আটক করে থানায় জিজ্ঞাসাবাদ চলছে। পুলিশ জানায়,নিখোঁজ বিএনপি নেতা মুজিবুরের সাথে শহরের পুরাতন বাসষ্টেশন এলাকার কিছু জায়গা নিয়ে ওই এলাকার ফজলুল হকের সাথে বেশ কিছু দিন যাবত বিরোধ চলছিল। পরে শহরের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বিরোধের বিষয়টি সমাধান করা হয়।

পরে বিরোধপূর্ণ জায়গা দখল করে বিএনপি নেতা মুজিবুর রহমান দোকানঘর নির্মান করেন। আর আটককৃত জিহাদ ফজলুল হকের ভাতিজা,তারেক বোনের ছেলে এবং আলী আকবর মেয়ের জামাই হন। নিখোঁজ বিএনপি নেতা মুজিবুরের পবিবার তাদের দেয়া অভিযোগে ওই ব্যক্তিদের নাম উল্লেখ্য করেছেন। পুলিশের সন্দেহ জায়গার নিয়ে বিরোধের জের ধরেই মুজিবুর রহমানকে নিখোঁজ করা হয়েছে। কিন্তু আটককৃত ব্যক্তিদের পরিবার দাবী করেন,তারা এঘটনার সম্পর্কে কিছুই জানেন না। তাদেরকে অন্যায়ভাবে হয়রানী করা হচ্ছে। নিখোঁজ বিএনপি নেতার ভাগ্নি জামাই অধ্যক্ষ রবিউল ইসলাম জানান,৮মে লন্ডনের ইলফোর্ডের বাসায় চিঠি পাঠিয়ে অজ্ঞাত অপহরনকারী মুজিবুরকে দুইদিনে মধ্যে হত্যা হুমকি দিয়েছিল।

বর্তমানে তিনি কি বেঁচে আছেন না কি মেরে ফেলা হয়েছে আমরা এনিয়ে চরম উৎকণ্ঠা ও আতংকের মধ্যে রয়েছি। সুনামগঞ্জ পুলিশ সুপার হারুন আর-রশিদ বলেন-অজ্ঞাত অপহরণকারীদের পাঠানো চিটিতে তারা কোন দাবি দাওয়া করেনি। এছাড়া কোথায় কি হচ্ছে তার কোন সুস্পষ্টতা নেই। মুজিবুরের সাথে ইতিপূর্বে বিরোধ ছিল এমন কয়েকজনের নাম জানিয়েছেন তার ভাগ্নিজামাই অধ্যক্ষ রবিউল ইসলাম। তাদের দেয়া তথ্য অনুযায়ী আমরা ৩জনকে আটক করেছি। নিখোঁজ বিএনপির নেতা মুজিবুর রহমানকে উদ্ধারের জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা চলছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc