Friday 14th of August 2020 10:23:17 AM
Thursday 13th of February 2020 09:17:39 PM

মুজিববর্ষ উপলক্ষে অগ্নিঝরা দিনের গণসংগীত নিয়ে

শিল্প-সাহিত্য ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মুজিববর্ষ উপলক্ষে অগ্নিঝরা দিনের গণসংগীত নিয়ে

বঙ্গবন্ধু ও বাংলাদেশ প্রকাশনা উপলক্ষে আলোচনা সভা আগামিকাল শুক্রবার মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার কালারায়বিল সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ।  

স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ মুজিববর্ষ উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ পুস্তিকার হস্তলিখিত পান্ডুলিপিসহ পূন:প্রকাশ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আগামিকাল শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ২ টায় মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার কালারায়বিল সরকারী প্রাথমিক বিদ্যালয় এই আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ১৯৭১ সালের অগ্নিঝরা দিনে মুক্তিযুদ্ধে উদ্বুদ্ধ করতে ও স্বাধীনতা অর্জনের প্রারম্ভে প্রত্যন্ত এলাকায় সংগীতদলের পরিবেশিত ও বঙ্গবন্ধুর সম্মাননা প্রাপ্ত দ্বিভাষি গীতিকবি গোপীচাঁদ সিংহের রচিত গণসংগীত নিয়ে পুস্তিকাটি প্রকাশিত হয়েছে।

পুস্তিকাটি প্রকাশ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে গবেষক ও লেখক ড. সেলু বাসিত ও মুখ্য আলোচক হিসাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আলমগীর স্বপন উপস্থিত থাকবেন। আলোচক হিসাবে উপস্থিত থাকবেন লেখক ও গবেষক ড. রণজিত সিংহ, কবি ও নাট্যকার শুভাশিস সিনহা, লেখক ও গবেষক আহমদ সিরাজ ছাড়াও গণমাধ্যম ও নৃতাত্বিক জনগোষ্ঠীর নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সকলের উপস্থিতি কামনা করেছেন গোপীচাঁদ-নেম্বী মেমোরিয়াল একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নেম্বী দেবী ও ১৯৭১ সালে প্রকাশিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ পুস্তিকার সম্পাদক ও প্রকাশক শিক্ষাবিদ সুরেন্দ্র কুমার সিনহা।
একাত্তরের মুক্তিযুদ্ধে উদ্বুদ্ধ করতে ও স্বাধীনতা অর্জনের প্রারম্ভে প্রত্যন্ত এলাকায় সংগীতদলের পরিবেশিত ও গোপীচাঁদ সিংহের রচিত গণসংগীত নিয়ে প্রকাশিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ পুস্তিকাটি সম্পাদনা করেছেন লেখক ও গবেষক ড. সেলু বাসিত।

উল্লেখ্য, প্রচ্ছদ করেছেন জাহাঙ্গীর আলম, প্রকাশক আবু তাহের মিয়া, শব্দকোষ প্রকাশনী, পরিবেশনায় অবণী প্রকাশ, ঢাকা। মূল্য, ১২০ টাকা।প্রেস বার্তা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc