Friday 19th of October 2018 06:51:25 AM
Monday 20th of May 2013 08:08:02 PM

মীরাক্কেল : কলকাতার টেলিভিশন চ্যানেল জি বাংলার ওয়েবসাইট হ্যাকড

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মীরাক্কেল : কলকাতার টেলিভিশন চ্যানেল জি বাংলার ওয়েবসাইট হ্যাকড

ঢাকা, ২০মে : পশ্চিমবঙ্গের কলকাতার টেলিভিশন চ্যানেল জি বাংলার হাস্যরসাত্মক অনুষ্ঠান মীরাক্কেলে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল ও ক্রিকেটারদের নিয়ে ব্যঙ্গাত্মক উপস্থাপনার ঘটনায় চ্যানেলটির ওয়েবসাইট হ্যাক করা হয়েছে। এ গ্রুপ অব বাংলাদেশি হ্যাকটিভিস্ট নামের একটি হ্যাকার গ্রুপ ওই ওয়েবসাইট হ্যাক করে বলে জানা গেছে। গতকাল রবিবার রাতে জি বাংলার ওয়েবসাইটে গিয়ে দেখা যায়, তাদের হোমপেইজ হ্যাক করে সেখানে মীরাক্কেলকে ‘না’ বলার আহ্বান জানানো হয়েছে।
হোম পেইজের কালো প্রচ্ছদপটে লাল হরফে লিখে দেয়া হয়েছে হ্যাকড বাই ফোর্স এক্স। আর হ্যাকাররা নিজেদের পরিচয় দিয়েছে এ গ্রুপ অব বাংলাদেশি হ্যাকটিভিস্ট হিসেবে। মীরাক্কেল অনুষ্ঠানটির মূল পরিকল্পনাকারী ও সঞ্চালক মীরের ছবিকে ‘ক্রস’ চিহ্নিত করে বলা হয়েছে- সে নো টু মীরাক্কেল। হ্যাকরারা অনুষ্ঠান কর্তৃপক্ষ ও জি বাংলাকে সতর্ক করে বলেছে, শেইম অন ইউ মীরাক্কেল বেয়াক্কেল লুজারস। ডোন্ট এভার ডেয়ার টু মেইক কমেডি অফ আওয়ার ক্রিকেটার্সর। আওয়ার ক্রিকেটার্স আর আওয়ার প্রাইড।
জামিল আহমেদ নামে পাবনার এক প্রতিযোগী সম্প্রতি মীরাক্কেলের একটি পর্বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে নিয়ে রসিকতা করেন। ওই উপস্থাপনার জন্য যৌথভাবে ওই দিনের সেরা পারফরমারের পুরস্কার ওপান জামিল। গত বুধবার রাতে জি বাংলায় অনুষ্ঠানটি প্রচারিত হওয়ার পর জামিলের ভিডিওটি শেয়ার হতে থাকে ফেইসবুকে, সমালোচনায় ফেটে পড়েন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।
জি বাংলার ওয়েবসাইট হ্যাক করে জামিলের বিরুদ্ধেও ক্ষোভ প্রকাশ করেছে হ্যাকাররা। তাদের বার্তায় জামিলের উদ্দেশ্যে বলা হয়েছে, ডোন্ট রিটার্ন টু বাংলাদেশ, লিভ ইন ইন্ডিয়া, লিভ ফর ইন্ডিয়া। অবশ্য বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের তীব্র প্রতিক্রিয়ার মুখে মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার কর্তৃপক্ষ  ইতোমধ্যে দুঃখ প্রকাশ করেছে। একই সঙ্গে বাংলাদেশি প্রতিযোগী জামিল আহমেদ ক্ষমা চেয়েছেন বলে রবিবার ফেইসবুকে মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার অনুষ্ঠানের অফিসিয়াল ফ্যান পেইজে (www.facebook.com/mirakkelofficial) জানানো হয়েছে।
মীরাক্কেল কর্তৃপক্ষ বলছে, আমরা লক্ষ্য করছি বাংলাদেশ ক্রিকেট দল নিয়ে জামিল আহমেদের বলা জোকসের কারণে অনেক বাংলাদেশি দর্শক ক্ষুব্ধ হয়েছেন। যদিও নিছক আনন্দ দেয়ার জন্যই পরিবেশনাটি ছিল এবং কাউকে আঘাত দেয়া কিংবা কোনো দেশ বা কোনো দল বা খেলোয়াড়কে ছোট বা হেয় করার লক্ষ্যে এটা করা হয়নি, তারপরও এই অনভিপ্রেত পরিস্থিতি তৈরির কারণে মীরাক্কেল পরিবার দুঃখ প্রকাশ করছে। সেই সঙ্গে জামিল আহমেদ অন এয়ারে করজোড়ে ক্ষমা চেয়েছেন।

 

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc