মীনা বাজার রহিমআফরোজ ও নন্দনকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা

    1
    10

    আমার সিলেট ডেস্ক,২২ আগস্ট : ছোট বড় সব ব্যবসা প্রতিষ্ঠানই সুযোগ পেলে নিয়মভঙ্গ করে বিভিন্ন পণ্য বিক্রি করছে। এতে ক্রেতারা ঠকছেন। আইনশৃঙ্খলা বিভিন্ন ভেজালবিরোধী অভিযান পরিচালনা করলেই ওই সব ব্যবসা প্রতিষ্ঠানের এ সব অনিয়ম ধরা পড়ছে। এ সময় তাদের জরিমানাও গুণতে হচ্ছে। বুধবার (বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন) বিএসটিআইএর উদ্যোগে পরিচালিত বাজার অভিযানে ধানম-ির মীনা বাজার, রহিমআফরোজ সুপার স্টোর ও নন্দন মেগা শপকে বিভিন্ন অপরাধে আড়াই লাখ টাকা করে মোট সাত লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে।

    ম্যাজিস্ট্রেট আবিদা আফসারীর নেতৃত্বে ধানম-ি এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত বাজার অভিযান পরিচালনা করেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। বিএসটিআই জানায়, রাজধানীর ৯/এ, ধানম-ির মীনা বাজার বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়াই ম্যাক্স ফ্রেশ ব্রান্ডের দই বিক্রি এবং বিএসটিআইয়ের ছাড়পত্র ছাড়া আমদানিকৃত টুথপেস্ট ও সাবানও বিক্রি করায় ওই প্রতিষ্ঠানকে দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে। একই এলাকা রোড-০২, ধানম-ির রহিমআফরোজ সুপার স্টোরও (আগোরা) বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়াই সেজান ব্র্যান্ডের ফ্রুট ড্রিংকস এবং ফার্মল্যান্ড ব্র্যান্ডের ঘি বিক্রি এবং বিএসটিআইয়ের ছাড়পত্র ছাড়াই আমদানিকৃত শ্যাম্পু ও সাবান বিক্রি করায় ওই প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

    এ ছাড়া ওই সময় ২৭ (পুরাতন) ধানম-ি, ৩১২ (পুরাতন) রোড- নন্দন মেগা শপকেও (ভেনছার ক্যাপিটাল কর্পোরেশন) বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া সেজান ব্রান্ডের ফ্রুট ড্রিংকস, রোমানিয়া ব্র্যান্ডের সেমাই এবং উৎসব ব্র্যান্ডের সেমাই বিক্রি এবং বিএসটিআইয়ের ছাড়পত্র ছাড়াই আমদানিকৃত শ্যাম্পু, টুথপেস্ট, ট্যালকম পাউডার ও সাবান বিক্রি করায় দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here