Thursday 14th of November 2019 07:16:28 PM
Wednesday 11th of June 2014 08:57:39 PM

মিয়ানমারের একটি ছোট ঘটনায় দেখা গেছে গার্ড কতটুকুঃহান্নান

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মিয়ানমারের একটি ছোট ঘটনায় দেখা গেছে গার্ড কতটুকুঃহান্নান

আমারসিলেট24ডটকম,১১জুনঃ বিএনপির বিগ্রেডিয়ার জেনারেল অব. আ স ম হান্নান শাহবলেছেন, সরকার বিএনপি থেকে চীনের মুখ সরাতে পদ্মা সেতুর টেন্ডার দিয়েছে।ভেবেছিল এতে করে চীন কিছুটা নমনীয় হবে। কিন্তু সরকার ব্যর্থ হয়েছে। চীনেরপররাষ্ট্র নীতিতে তেমন কোনো পরিবর্তন হয়নি। প্রধানমন্ত্রী চীনে পৌঁছলে তাকে একজন ডেপুটি মেয়র রিসিভ করেন। যিনি একজন মন্ত্রীর সমপর্যায়েরও না।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জিয়া নাগরিক ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি ইব্রাহীম চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য দেন, বিএনপিচেয়ারপারসনের উপদেষ্টা শামছুজ্জামান দুদু, বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদকআবদুস সালাম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মেজর অব. হানিফ, জিয়া নাগরিকফোরামের সভাপতি মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

হান্নান শাহ বর্ডার গার্ডকে তাচ্ছিল্য করে আরও বলেন, “ভারতকে খুশি করার জন্য বিডিআর থেকে বর্ডার গার্ড বানিয়েছে। মিয়ানমারের একটি ছোট ঘটনায় দেখা গেছে গার্ড কতটুকু হয়েছে। এখানে প্রতিবাদ হবে গুলির বিনিময় গুলি। তাহলেই সীমান্ত রক্ষা পাবে।”

তিনি বলেন, বাংলাদেশের জনগণ সব সময় আন্দোলন করে এসেছে। দিল্লির শাসনেবাংলাদেশ চলে না। আজকে আমাদের দুর্বলতার কারণে সরকার একের পর গুম করে হজম করতে পারছে। আমরা মরছি কিন্তু মারতে পারছি না।

বিএনপির এই নেতা বলেন, সরকারের পতন ঘটাতে হলে প্রথমে ঢাকাকে ঠিক করতে হবে। ঢাকা কেন্দ্রিক আন্দোলন করলেই সরকারের পতন ঘটানো সম্ভব হবে।এসময় তিনি বিএনপি নেতাদের কর্মকাণ্ড ও বিগত আন্দোলনে ভূমিকার সমালোচনা করেন।

বাজেট প্রসঙ্গে তিনি আরও বলেন, অবৈধ সরকারের প্রত্যেকটি কাজ অবৈধ।ট্যাক্স বাড়ানো নিয়ে জনগণ যদি আন্দোলন করে তাহলে সরকার কোথায় যাবে। এই সরকারের কাজ হলো জনগণকে বিভক্ত করে রাখা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc