Thursday 20th of September 2018 11:09:40 AM
Saturday 25th of November 2017 09:18:21 AM

মিশরে মসজিদে বোমা হামলায় নিহত ২৩৫ ছাড়িয়েঃনিন্দা

আন্তর্জাতিক, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মিশরে মসজিদে বোমা হামলায় নিহত ২৩৫ ছাড়িয়েঃনিন্দা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫নভেম্বর,ডেস্ক নিউজঃমিশরের উত্তরাঞ্চলীয় সিনাই প্রদেশে একটি মসজিদে বোমা ও বন্দুক হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ২৩৫ জন। আহত হয়েছেন আরও ১০০ জন। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, হতাহতের সংখ্যা বাড়তে পারে। খবর বিবিসি, ডেইলি সাবাহর।

মিশরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার (২৪ নভেম্বর) জুমার নামাজের পরে আরিশ শহরের পশ্চিমে বির আল-আবেদে আল রাওদাহ মসজিদে জঙ্গিরা প্রথমে বোমার বিস্ফোরণ ঘটায় পরে তারা বন্দুক হামলা চালায়।

নিরাপত্তা বাহিনী ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলা হয়েছে, নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বের হওয়ার সময় এই হামলার ঘটনা ঘটে।

একটি খবরে বলা হয়েছে, নিরাপত্তা বাহিনীর সমর্থকদের লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে। এদিকে মিশরের এক্সট্রা নিউজ টেলিভিশন জানিয়েছে, পরবর্তী করণীয় নির্ধারণে নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন প্রেসিডেন্ট আব্দুল ফাতাহ আল-সিসি।
সিনাইয়ে মিশরীয় সেনাবাহিনীর ওপর জঙ্গি হামলার কয়েক সপ্তাহ পর এই হামলার ঘটনা ঘটলো।

তবে কে এই হামলা চালিয়েছে সেটি এখনো জানা যায়নি। মিশরের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মোরসিকে ২০১৩ সালের মাঝামাঝি রক্তক্ষয়ী এক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত করে দেশটির সেনাবাহিনী। এরপর থেকেই মূলত দেশটিতে জঙ্গিরা মাথাচাড়া দিয়ে ওঠে।

তবে জঙ্গিরা সাধারণত মিশরের উত্তরাঞ্চলীয় সিনাইয়ে বেশির ভাগ হামলা চালিয়ে যাচ্ছে। কিন্তু রাজধানী কায়রোসহ অন্যান্য এলাকায়ও বিক্ষিপ্তভাবে হামলা ঘটনা ঘটাচ্ছে জঙ্গিরা। অধিকাংশ হামলার পরই সেগুলোর দায় স্বীকার করে বিবৃতি দিয়েছিল ইসলামিক স্টেট।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc