Sunday 27th of September 2020 12:26:41 AM
Wednesday 2nd of October 2013 08:00:46 PM

মিয়ানমারে বৌদ্ধরা মুসলীমদের বাড়ি ঘরে আগুন দিয়েছে

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মিয়ানমারে বৌদ্ধরা মুসলীমদের বাড়ি ঘরে আগুন দিয়েছে

আমারসিলেট 24ডটকম,০২অক্টোবর:আবার ও মিয়ানমারে বৌদ্ধ ভিক্ষুরা মুসলমানদের বাড়ি ঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরের পর দেশটির বৌদ্ধভিক্ষুরা মুসলমানদের কমপক্ষে ৭০টি ঘর পুড়িয়ে দেন। এ সময় বৌদ্ধ-মুসলিম দাঙ্গায় এক বৃদ্ধা নিহত হন বলে আন্তর্জাতিক গণমাধ্যমে জানা যায় ।গণমাধ্যম থেকে  আরো জানা যায় যে,গতকাল মঙ্গলবার বিকেলে যখন রাখাইন প্রদেশে সাম্প্রদায়িক হামলা ছড়িয়ে পড়ে তার পর দেশটির প্রেসিডেন্ট থেইন সেইন ওই এলাকার দাঙ্গা পীড়িত পশ্চিমাঞ্চল সফর করেন।
স্থানীয় পুলিশ কর্মকর্তা কেয়া নেইং এর বরাত দিয়ে গণমাধ্যম জানান, রাখাইন প্রদেশের উপকূলীয় শহর থান্ডওয়ে থেকে প্রায় ২০ কিমি উত্তরে থাবায়াচেইং গ্রামে দাঙ্গা ছড়িয়ে পড়ে। এই সময় সংঘর্ষ চলাকালে আয়ে কেই নামের ৯৩ বছরের একজন বৃদ্ধা নিহত হন। এবং ৭০ থেকে ৮০ টি ঘরে আগুন ধরিয়ে দেয়া হয়।
গতবছর মুসলিম রোহিঙ্গাদের উপর বৌদ্ধদের ভয়াবহ হামলার পর প্রেসিডেন্ট থেইন সেইনের রাখাইন প্রদেশে এটিই  প্রথম সফর। থেইন এ সময় প্রাদেশিক রাজধানী সিত্তে পৌঁছার পর উত্তর মোংদাওসহ থান্ডওয়ে এলাকা সফর করেন। অবশ্য এ সংবেদনশীল সফর শেষে  তিনি কোন বিবৃতি দেননি বলে জানা যায় ।
উল্লেখ্য, ১২ সালের জুনে রাখাইনে রোহিঙ্গা মুসলমানদের উপর মিয়ানমারে বৌদ্ধরা হামলা চালায়। ওই সময় হাজার হাজার ঘরবাড়ি পুড়িয়ে দেয়া হয়। শত শত মানুষ নিহত হন, যাদের বেশিরভাই ছিলেন রোহিঙ্গা মুসলমান। জাতিসংঘের হিসাব অনুযায়ী গত দাঙ্গার সময় কমপক্ষে ১ লক্ষ ৪০ হাজার রোহিঙ্গা তাদের বাড়িঘর ছেড়ে পালিয়ে যায়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc