Tuesday 20th of October 2020 05:37:38 AM
Wednesday 1st of April 2015 05:27:53 PM

মিন্টু-পিন্টুর মনোনয়নপত্র বাতিলঃইসিতে বিএনপি

রাজধানী ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মিন্টু-পিন্টুর মনোনয়নপত্র বাতিলঃইসিতে বিএনপি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১এপ্রিলঃ বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা উত্তরের মেয়র পদপ্রার্থী আবদুল আউয়াল মিন্টু এবং দক্ষিণের প্রার্থী সাবেক এমপি নাসির উদ্দিন পিন্টুর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বুধবার সকালে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এ ঘোষণা দেয়া হয়। বুধবার  ছিল নির্বাচনে মেয়র ও কাউন্সিল পদে আগ্রহী পদপ্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ের প্রথম দিন।

ঢাকা উত্তরে ২১ জন মেয়র পদপ্রার্থীর মধ্যে আবদুল আউয়াল মিন্টু ও নাইম হাসান নামে এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মিন্টুকে শনাক্তকারী ব্যক্তি উত্তর সিটি করপোরেশনের ভোটার নন বলে তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। এই সিটি করপোরেশনে আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়ালও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তিনি বৈধ প্রার্থী হিসেবেই প্রতিদ্বন্দ্বিতা করবেন। আবদুল আউয়াল মিন্টুর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করায় এর বিরুদ্ধে তিনি আপিল করবেন বলে জানিয়েছে বিএনপির একটি সূত্র।

ঢাকা উত্তরের বৈধ প্রার্থীরা হলেন,আনিসুল হক, শামছুল আলম চৌধুরী, চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী, আবদুল্লাহ আল ক্বাফী, ববি হাজ্জাজ, এ ওয়াই এম কামরুল ইসলাম, বাহাউদ্দিন আহমেদ, নাদের চৌধুরী, কাজী মোঃ শহীদুল্লাহ, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, সারাহ বেগম কবরী, মোঃ আনিসুজ্জামান খোকন, তাবিথ আওয়াল, মোঃ জামান ভূঞা, শেখ শহিদুজ্জামান, মোঃ জোনায়েদ আবদুর রহিম সাকী, মাহী বদরুদ্দোজা চৌধুরী, শেখ মোঃ ফজলে বারী মাসউদ ও মোস্তফা আজাদী।

এ ছাড়া, দক্ষিণে আওয়ামী লীগ নেতা সাঈদ খোকন, আবদুস সালাম, মির্জা আব্বাস, আসাদুজ্জামান রিপনসহ ২৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এদিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদের সঙ্গে দেখা করতে বুধবার বিকেলে নির্বাচন কমিশনে (ইসি) যাচ্ছেন বিএনপির একটি প্রতিনিধি দল।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ। বিএনপি দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রধান নির্বাচন কমিশনারের একান্ত সচিব মাজহারুল ইসলাম জানান, সাবেক মন্ত্রিপরিষদ সচিব এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা এস এম আব্দুল হালিম সিইসি’র সঙ্গে দেখা করতে বুধবার বিকেল সাড়ে ৩টায় সময় নিয়েছেন। ওই সময় বিএনপির প্রতিনিধি দলও দেখা করার  কথা বলে জানান তিনি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc