Tuesday 29th of September 2020 03:45:40 AM
Sunday 4th of October 2015 11:58:36 PM

মিনায় পদদলিত হয়ে মৃত্যুর ঘটনা তদন্ত করার দাবি

নাগরিক সাংবাদিকতা, সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মিনায় পদদলিত হয়ে মৃত্যুর ঘটনা তদন্ত করার দাবি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪অক্টোবরঃ সৌদি আরবে হজের সময় ক্রেন দুর্ঘটনা এবং মিনায় পদদলিত হয়ে মৃত্যুর ঘটনা তদন্ত করার দাবি করেছে বাংলাদেশের ইসলামপন্থী রাজনৈতিক দলগুলো। তাছাড়া, ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়াতে কার্যকর ব্যবস্থা গ্রহণের প্রয়োজন বলেও মনে করেন এসব দলের নেতারা।

ইসলামী নেতৃবৃন্দ মনে করেন, বাংলাদেশ সরকারের পক্ষ থেকেও এ ঘটনার তদন্ত দাবি করা উচিত এবং তাদের নিজেদের ত্রুটি চিহ্নিত করা দরকার।

হতাহতের ঘটনায় সৌদি আরবের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অব্যবস্থাপনা দায়ী কি না তা নিয়েও প্রশ্ন তুলেছে কয়েকটি দেশ। ওআইসির সদস্য দেশগুলোকে নিয়ে একটি তদন্ত কমিটি গঠনের দাবি জানায় ইন্দোনেশিয়া। জাতিসংঘের ‍অধীনে তদন্ত দাবি করেছে ইরান।

মক্কায় হাজিদের প্রাণহানিতে দুঃখ প্রকাশ করে আহত ও নিহতদের জন্য দোয়া করেছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। তিনি মনে করেন, বিভিন্ন ইসলামি দেশ বসে পরামর্শ করে হজ্জ ব্যবস্থাপনা আরো নিরাপদ করার উপায় বের করতে পারে। এ ক্ষেত্রে ওআইসি ও মুসলিম নেতৃবৃন্দ তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া উচিত।

এ প্রসঙ্গে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, এসব দুর্ঘটনায় ব্যবস্থাপনার অবহেলা না থাকলে এমন ঘটনা ঘটতে পারে না। বিনা তদন্তে ছেড়ে দিলে এমন ঘটনা ঘটতেই থাকবে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকেও তদন্তের দাবি করা উচিত।

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, তদন্তের মাধ্যমে সঠিক কারণ অনুসন্ধান করে ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা যেন না ঘটে সেজন্য ওআইসি’র মাধ্যমে একটি কার্যকর ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।

বাংলাদেশের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে সৌদি সরকারে কাজে তদন্তের দাবি জানানো উচিত বলে মনে করছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান। তিনি বলেন, এ ধরনের ঘটনা দুঃখজনক। ঘটনার নেপথ্য কারণ অনুসন্ধানে নিরপেক্ষ তদন্ত করা উচিত। কয়েকটি দেশের প্রতিনিধিদের সমন্বয়ে তদন্ত কমিটি করলে আসল কারণ বের হয়ে আসবে। আহত-নিহতদের প্রকৃত সংখ্যাও বের হয়ে আসবে।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc