মিজানস্ মৌলভীবাজারের ম্যানেজিং ডিরেক্টর মিজানুর রহমান ভৈরবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ‘শিক্ষানুরাগী’ নির্বাচিত

0
93

নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ৫ নং কালাপুর ইউনিয়নে অবস্হিত “ভৈরবগঞ্জ দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়ে” শিক্ষানুরাগী পদে মোঃ মিজানুর রহমানকে নির্বাচিত করা হয়েছে।
আজ রোববার (৮ আগস্ট ২০২২) দুপুরে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আইনুল মোস্তফার পরিচালনায় ৯ সদস্য বিশিষ্ট ম্যানেজিং কমিটির মতামতের ভিত্তিতে এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ ফজলুর রহমানের সমর্থনে মোঃ মিজানুর রহমান শিক্ষানুরাগী পদে নির্বাচিত হন।

বিদ্যালয় এর ম্যানেজিং কমিটির সূত্রে ও সরেজমিন থেকে জানা যায় ,অত্র বিদ্যালয়ের নব গঠিত ম্যানেজিং কমিটির সভায় কমিটির ৯ সদস্যদের দ্বারা শিক্ষাবোর্ড কর্তৃক বিধি মোতাবেক স্কুলের উন্নয়নকল্পে একজন শিক্ষানুরাগী সদস্য নির্বাচিত করার নির্দেশ মতে মোঃ ফজলুর রহমান ফজলু ও মোঃ মিজানুর রহমান দুই জন একই পদে প্রতিদ্বন্দ্বীতা ঘোষনা করেন।
সভায় উক্ত পদের জন্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারীদের প্রতি একজন সমর্থক ও প্রস্তাবকারীর বিধান থাকায় অভিভাবক সদস্য থেকে ২ জন সদস্য ফজলুর রহমান এর প্রতি প্রস্তাব ও সমর্থন করেন এবং মিজান রহমানের প্রতি কমিটির শিক্ষক প্রতিনিধি থেকে দু’জন সদস্য প্রস্তাব ও সমর্থন করেন। একই সময় ম্যানেজিং কমিটির আরো দুইজন ফজলুর রহমানকে সমর্থন করেন। আরো ৩ সদস্য বাকি থাকায় তাদের ভোট প্রকাশ্যে হবে;না অপ্রকাশ্যে, এ নিয়ে আলোচনার এক পর্যায়ে ৫ নং কালাপুর ইউনিয়ন এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মতলিব প্রতিদ্বন্দ্বিতাকারী ফজলুর রহমান ফজলুকে উদ্দেশ্য করে বলেন, মিজান তোমার বয়সে ছোট তাকে ছাড় দেওয়া উচিত। তিনি বলেন,আমরা আশা করব তুমি আগামীতে এই ইউনিয়নের চেয়ারম্যান হবে,যেহেতু তুমি ৩ বার কনটেস্ট করে দ্বিতীয় স্থান অধিকার করেছো।
পরে মোঃ ফজলুর রহমান ফজলু বীর মুক্তিযুদ্ধা এম এ মতলিব চেয়ারম্যান এর প্রতি শ্রদ্ধা রেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ মিজানুর রহমানকে সমর্থন করেন এবং উপস্থিত সকলেই তার এই ত্যাগ করাকে করতালির মাধ্যমে ধন্যবাদ জানান। এভাবেই নির্বাচিত হলেন মিজানুর রহমান।

কে সেই মিজান?
মো. মিজানুর রহমান একই ইউনিয়নের ভাগলপুর গ্রামের সন্তান। তার বাবার নাম আব্দুল জলিল।তিনি বিবাহিত, দুই মেয়ে সন্তানের পিতা। তিনি লাইফ শাইন ইন্টারন্যাশনাল নামে একটি স্কুলের চেয়ারম্যান ও মিজানস আইএলটিএস মৌলভীবাজার এর ম্যানেজিং ডিরেক্টর।
উল্লেখ্য,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, আওয়ামিলীগ নেতা,আলাউর রহমান তবারকসহ কমিটির সদস্য ও অন্যান্য শিক্ষকমন্ডলী সভায় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here