Monday 19th of August 2019 10:16:41 AM
Tuesday 24th of February 2015 08:23:10 PM

মাহমুদুর রহমান মান্নাকে সশরীরে হাজির করতে রিট

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মাহমুদুর রহমান মান্নাকে সশরীরে হাজির করতে রিট

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪ফেব্রুয়ারীঃ বাংলাদেশে রাজনীতিক এবং নাগরিক ঐক্য নামে একটি সংগঠণের নেতা মাহমুদুর রহমান মান্নাকে কিছু লোক মঙ্গলবার ভোরে ঢাকার একটি বাড়ি থেকে তুলে নিয়ে যাবার পর এখন পর্যন্ত তিনি কোথা্য় আছেন বা তাকে কারা নিয়ে গেছে – সে সম্পর্কে কোন খবর পাওয়া যায় নি।

তার দলের একজন নেতা বলেছেন, তাদের পক্ষ থেকে ২৪ ঘন্টার মধ্যে তাকে সশরীরে হাজির করার আহ্বান জানিয়ে একটি রিট আবেদন করা হয়েছে, কালই যার শুনানী হবে।

তার পরিবারের লোকেরা বলছেন, কিছু লোক গোয়েন্দা পুলিশের পরিচয় দিয়ে মি. মান্নাকে নিয়ে গেছে। তবে গোয়েন্দা পুলিশ এক সংবাদ সম্মেলনে বলেছে তারা এ ধরণের কোন অভিযান চালায় নি।

সম্প্রতি দেশের রাজনৈতিক সঙ্কট নিয়ে মি. রহমানের সাথে বিএনপির সাদেক হোসেন খোকা ও অজ্ঞাত এক ব্যক্তির টেলিফোন আলাপের অডিও ক্লিপ গণমাধ্যমে ফাঁস হয়ে গেলে সরকারি মহলে তা নিয়ে ক্রুদ্ধ প্রতিক্রিয়া হয়। মঙ্গলবার ভোর সাড়ে তিনটের দিকে রাজধানীর বনানী এলাকায় এক আত্মীয়ের বাড়ি থেকে কিছু লোক মি. মান্নাকে তুলে নিয়ে যায়।

মি. মান্নার সংগঠন নাগরিক ঐক্যের একজন কেন্দ্রীয় নেতা ইফতেখার আহমেদ বাবু বলছেন, তারা মনে করছেন যে সরকারের কোন সংস্থাই তাকে তুলে নিয়ে গেছে। “কোন গুন্ডা-বদমাশ-সন্ত্রাসী এভাবে তাকে বাড়ি থেকে তুলে নিয়ে যেতে পারে না। এমন ঘটনা তো বাংলাদেশে বারবারই ঘটছে। ”

তিনি বলেন, পুলিশ যদিও বলছে যে কারা মি. মান্নাকে নিয়ে নিয়ে গেছে তা তারা জানেন না – কিন্তু লক্ষ্য করবেন, তাদের কথায় একটা ফাঁক আছে।

“তারা বলছে, ত্রিশটি থানাতে জিডি হয়েছে, আমরা দেখি কোন থানায় আছে।”

তিনি বলেন, তারা একটি রিট আবেদন করেছেন ২৪ ঘন্টার মধ্যে তাকে হাজির করার জন্য। ড. কামাল হোসেন এবং অন্যন্য আইনজীবী এই রিটটি করেছেন, যার কালকে শুনানী হবে।

মি. মান্নার টেলিফোনে কথাবার্তার যে টেপ ফাস হয়েছে সে ব্যাপারে মি ইফতেখার আহমেদ বাবু বলেন, এতে তার ব্যক্তিগত গোপনীয়তার অধিকার লংঘিত হয়েছে, তা ছাড়া তিনি নিজেই ফেসবুকে এ সম্পর্কে স্পষ্টভাবে তার ব্যাখ্যা দিয়েছেন। ষড়যন্ত্র করলে আমরা এভাবে টেলিফোনে তা করবো কেন?বিবিসি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc