Thursday 23rd of May 2019 04:56:35 PM
Friday 15th of March 2019 01:36:24 AM

আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসী ঘোষণায় আবারো চীনের বাধা

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসী ঘোষণায় আবারো চীনের বাধা

পাকিস্তান-ভিত্তিক সংগঠন জইশে মুহাম্মাদের প্রধান মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসী ঘোষণায় আবারো বাধা দিয়েছে চীন। জাতিসংঘে ভারতের তোলা প্রস্তাবে ফ্রান্স, আমেরিকা ও ব্রিটেন সম্মতি দিলেও ভেটো দেয় বেইজিং।

প্রস্তাবে ভারত দাবি করেছিল, মাসুদ আজহারকে সন্ত্রাসী ঘোষণা দেয়ার পাশাপাশি তাকে জাতিসংঘের কালো তালিকাভুক্ত এবং তার ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা ও সম্পদ জব্দ করতে হবে। কিন্তু চীন আগেই বলেছিল, “মাসুদ আজহার ইস্যুতে এমন সমাধান খুঁজতে হবে যা সব পক্ষের কাছেই গ্রহণযোগ্য হয়।”

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সন্ত্রাসী হামলার পর বিমান হামলার পাশাপাশি সন্ত্রাসবাদ দমনে আন্তর্জাতিক সহায়তা চাইতে শুরু করে ভারত। যার জেরে ২৭ ফেব্রুয়ারি জাতিসংঘের নিষিদ্ধ তালিকায় ফের মাসুদের নাম ঢোকানোর জন্য নতুন করে প্রস্তাব আনে ফ্রান্স, ব্রিটেন ও আমেরিকা। নিয়ম অনুযায়ী সেই দিন থেকে দশ কর্মদিবসের মধ্যে ওই প্রস্তাব নিয়ে ভোটাভুটি হওয়ার কথা। সে অনুসারে গতকাল (বুধবার) ভোটাভুটি হয় কিন্তু চতুর্থবারের মতো ভারতের আনা প্রস্তাবে ভেটো দেয় চীন। ভারত এ ঘটনায় হতাশা প্রকাশ করেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc