Tuesday 29th of September 2020 08:57:49 AM
Thursday 13th of March 2014 03:50:54 PM

মালয়েশিয়ার হারানো বিমানের রহস্য আরও ঘনীভূত

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মালয়েশিয়ার হারানো বিমানের রহস্য আরও ঘনীভূত

আমারসিলেট24ডটকম,১৩মার্চঃ মালয়েশিয়া এয়ারলাইন্সের হারিয়ে যাওয়া বিমানের রহস্য ক্রমশ ঘনীভূত হচ্ছে। নানা ধরনের ভিত্তিহীন তথ্যের ভাণ্ডারে এবার আরেকটি তথ্য যোগ করলেন দক্ষিণ চীন সাগরের একটি তেলের রিগে কর্মরত এক শ্রমিক। হারিয়ে যাওয়ার আগমুহূর্তে বিমানটিকে জ্বলন্ত অবস্থায় দেখেছেন বলে দাবি করেন ওই শ্রমিক।

ফ্লাইট ৩৭০ বিষয়ে একেকটি তথ্য আসছে, আর নিখোঁজ বিমানের সন্ধান পাওয়ার সম্ভাবনা বাড়ছে তো না-ই, বরং আরো বিভ্রান্তিকর হয়ে উঠছে। নিউজিল্যান্ডের শ্রমিক মাইক ম্যাককে দক্ষিণ চীন সাগরের ‘সোনগা মারকার’ ড্রিলিং প্লাটফর্মে কাজ করেন। তিনি তার জ্যেষ্ঠ কর্তাদের কাছে ইমেইল বার্তায় লিখেছেন, আমার অবস্থান থেকে ৫০/৭০ কিলোমিটার দূরে অনেক ওপরে দাউদাউ করে জ্বলছিল বিমানটি। পুরো বিমানটিকে একটি আগুনের কুণ্ড বলে মনে হয় তার কাছে।
মাইক তার রিগের অবস্থান জানিয়েছেন যা সম্প্রতি কিউবা থেকে ভিয়েতনামের উপকূলে নেওয়া হয়েছে। ওই দিন যা দেখেছেন তা ভিয়েতনাম ও মালয়েশিয়ার কর্তৃপক্ষকে জানানোর চেষ্টায় ছিলেন। এই রিগকর্মীর ই-মেইলগুলোর সত্যতা নিশ্চিত করেছেন তার নিয়োগকর্তারা।
ভিয়েতনামের সংশ্লিষ্ট কর্মকর্তারা এবিসিকে জানিয়েছেন, আমরা এমন ই-মেইল পেয়েছিলাম। কিন্তু ম্যাককের দেওয়া তথ্য অনুযায়ী অনুসন্ধান চালিয়ে কিছুই পাইনি আমরা।
তারা আরো বলেন, মাইক সম্ভবত সঠিক তথ্য দিয়েছেন। কারণ যেখানকার কথা বলেছেন তিনি, ফ্লাইট এমএইচ৩৭০ এর যাত্রাপথ তার কাছাকাছি ছিলো।যতো তথ্যই আসুক, বিমানের খোঁজ মিলছে না। মালয়েশিয়ার নেতৃত্বে ১০টি দেশ বিমানটিকে তন্নতন্ন করে খুঁজে বেড়াচ্ছে।
গত শুক্রবার মধ্যরাতে মোট ১৪টি দেশের ২৩৯ জন আরোহী নিয়ে কুয়ালালামপুর থেকে চীনের বেইজিংগামী ফ্লাইট এমএইচ৩৭০ নিখোঁজ হয়। মালয়েশিয়া এয়ারলাইনসের প্রকাশিত তালিকা থেকে দেখা যায়, উড়োজাহাজে সবচেয়ে বেশি ১৫৩ জন আরোহী ছিলেন চীনের। ভিয়েতনামের দক্ষিণে জলসীমায় যাওয়ার পর রহস্যজনকভাবে বোয়িং ৭৭৭-২০০ইআর উড়োজাহাজটি নিখোঁজ হয়।খবর বিজনেস ইনসাইডার অবলম্বনে কালের কণ্ঠ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc