Friday 18th of September 2020 06:51:35 PM
Thursday 7th of November 2013 12:53:29 PM

মালয়েশিয়ান প্রধানমন্ত্রী দু”দিনের সফরে ঢাকা আসছে

উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মালয়েশিয়ান প্রধানমন্ত্রী দু”দিনের সফরে ঢাকা আসছে

আমার সিলেট  24 ডটকম,০৭নভেম্বরঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে মালয়েশিয়ান প্রধানমন্ত্রী দু”দিনের সফরে ১৭ নভেম্বর ঢাকায় আসছেন। মালয়েশিয়ান প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সফরকালে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সাংস্কৃতিক বিনিময় ও প্রযুক্তি হস্তান্তর বিষয়ক দুটি চুক্তি সই করার প্রস্তুতি চলছে ।  গাজীপুরে নির্মিত মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক শেখ “ফজিলাতুন্নেসা স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড নার্সিং কলেজ” নামে এই হাসপাতাল উদ্বোধন করবেন । অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উপস্থিত থাকবেন। শ্রীলংকার রাজধানী কলম্বোতে অনুষ্ঠেয় ২৩তম কমনওয়েলথ সরকারপ্রধানদের বৈঠকে যোগদানের পর একটি বিশেষ বিমানে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক ঢাকায় আসবেন বলে জানা যায় ।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর আসন্ন সফরের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয়  বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে মালয়েশিয়ার দ্বিপক্ষীয় সম্পর্কের সার্বিক বিষয়ের পাশাপাশি জনশক্তি রফতানি, বাংলাদেশে মালয়েশিয়ার বিনিয়োগ ও বাণিজ্য সম্পর্ক জোরদার করার বিষয় নিয়ে  আলোচনা হবে ।এ ছাড়া আঞ্চলিক ও বৈশ্বিক সহযোগিতার বিষয়ে আলোচনা হবে।মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেছেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সফরের এখনও বিস্তারিত কর্মসূচি চূড়ান্ত করা হয়নি। তবে সফরের প্রস্তুতি নেওয়া হচ্ছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc