Sunday 27th of September 2020 06:59:42 PM
Wednesday 16th of April 2014 05:09:02 PM

মানি ট্রান্সফার সুবিধায় কাজ করছে ফেসবুকে কর্তৃপক্ষ

তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মানি ট্রান্সফার সুবিধায় কাজ করছে ফেসবুকে কর্তৃপক্ষ

আমারসিলেট24ডটকম,১৬এপ্রিলঃ সামাজিক মাধ্যম ফেসবুকের ব্যবহারকারীরা যাতে এর মাধ্যমে মানি ট্রান্সফার সুবিধা লাভ করতে পারেন সেই লক্ষ্যে কাজ করছে ওয়েবসাইটটির কর্তৃপক্ষ। ফিন্যান্সিয়াল রিপোর্ট জানিয়েছে, ওই ব্যাংকিং সুবিধার আওতায় ফেসবুকের ইউজাররা তাদের অ্যাকাউন্টে টাকা জমা করতে পারবেন এবং অন্যের সঙ্গে বিনিময়ও করতে পারবেন। ফেসবুক কতৃর্পক্ষ ইতিমধ্যেই আয়ারল্যান্ডের সেন্টাল ব্যাংকের সঙ্গে এ ব্যাপারে আলোচনা করেছে। এখন তারা ওই ব্যাংকের অনুমোদনের অপেক্ষায় রয়েছেন বলেও জানা গেছে। যদিও আয়ারল্যান্ড সেন্ট্রাল ব্যাংক এ ব্যাপারে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।
এ ছাড়া লন্ডনভিত্তিক তিনটি মানি ট্রান্সফার প্রতিষ্ঠানের সঙ্গেও আলোচনা করেছে তারা। ওই তিনটি প্রতিষ্ঠান হলো, ট্রান্সফারওয়াইজ, মানি টেকনোলজিস এবং আজিমো। এ তিনটি প্রতিষ্ঠানই অনলাইন এবং মোবাইল মানি ট্রান্সফারে কাজ করে আসছে। ফেসবুকের নির্দিষ্ট পরিকল্পনা হলো ইলেকট্রনিক মানি সার্ভিস চালু করা।
উল্লেখ্য, অনলাইনে টাকা ট্রান্সফারের দিকে দিন দিন ঝুঁকছে মানুষ। গুগলও আগামী বছরে ‘মানি ওয়ালট’ নামে  টাকা ট্রান্সফার সুবিধা চালু করতে যাচ্ছে। ‘পেপাল’ নামের একটি কম্পানি ২০১৩ সালে ২৭ বিলিয়ন মার্কিন ডলার ট্রান্সফার করতে সক্ষম হয়েছে। ভোদেফোন রুমানিয়ায় গত মাসে অনুরূপ মোবাইল মানি এক্সচেঞ্জ চালু করেছে। তারা আফ্রিকাতেও ওই সার্ভিসের ব্যাপক সাড়া পেয়েছে। তারা এখন ওই সেবা পশ্চিম এবং সেন্টাল ইউরোপে চালু করতে যাচ্ছে। এ প্রসঙ্গে অ্যাপলের চিফ এক্সিকিউটিভ টিম কুক বলেন, “প্রতিষ্ঠানগুলোর মোবাইল পেমেন্ট সার্ভিস চালুর নেপথ্যে মূল অনুপ্রেরণা জুগিয়েছে আইফোন ফাইভ এস স্মার্ট ফোন। এই ফোনের ফিঙ্গার প্রিন্ট সেন্সর নিরাপদ বলেই এর মাধ্যমে মানুষ টাকা ট্রান্সফারে ভরসা পাচ্ছে।”সুত্রঃ ইন্টারনেট।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc