Wednesday 21st of November 2018 02:23:58 AM
Monday 27th of August 2018 12:43:33 AM

মাদার তেরেসা রত্ন সম্মাননায় ভূষিত হচ্ছেন বঙ্গবন্ধু

আন্তর্জাতিক, জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মাদার তেরেসা রত্ন সম্মাননায় ভূষিত হচ্ছেন বঙ্গবন্ধু

ডেস্ক নিউজঃ “মাদার তেরেসা রত্ন” সম্মাননায় ভূষিত হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কলকাতার সত্যজিত রায় অডিটোরিয়ামে রোববার (২৬ আগস্ট) মাদার তেরেসার ১০৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৯তম আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ড মঞ্চে এ ঘোষণা দেন কমিটির চেয়ারম্যান অ্যান্থনি অরুণ বিশ্বাস।

খবরে প্রকাশ তিনি বলেন, আমরা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি। আমরা তাকে জানিয়েছি, মাদার তেরেসার নামে প্রবর্তিত সর্বশ্রেষ্ঠ সম্মান আমরা বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দিতে চাই। তিনি সবশুনে সম্মতি প্রকাশ করেছেন।

তিনি আরও জানান, এই সম্মাননা প্রদান অনুষ্ঠান বাংলাদেশে আয়োজনের জন্য বলেছেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে এই অনুষ্ঠান আয়োজনের ক্ষেত্রে সব ধরনের সহায়তার কথাও জানিয়েছেন শেখ হাসিনা। তবে কবে সেই অনুষ্ঠান করা হবে সেটা এখনও নির্ধারণ করা হয়নি বলেও জানিয়েছেন অরুণ বিশ্বাস।

উল্লেখ্য, ২০০৪ সাল থেকে মাদার তেরেসা রত্ন পুরস্কার দেয়া হচ্ছে। সমাজে শান্তি ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখা কোনো ব্যক্তি বা সংগঠনকে এই পুরস্কার দেয়া হয়ে থাকে।

এ বছরের মাদার টেরেজা পুরস্কার প্রদান অনুষ্ঠানে এদিন কলকাতার আইসিসিআরে উপস্থিত ছিলেন, বাংলাদেশে থেকে যাওয়া সংবাদমাধ্যম কর্মী কৌশিক হোসেন তাপস, ফারজানা মুন্নি। ছিলেন ভারতের চিত্র পরিচালক শতরুপা স্যান্যাল, অভিনেত্রী ঋতুপর্না সেনগুপ্তসহ বিশিষ্ট ব্যক্তিরা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc