মাঠে ক্ষমতাসীন দলঃবিরোধী ১৮দল নিষ্ক্রিয়

    0
    2

    আমারসিলেট24ডটকম,২৯ডিসেম্বরঃ বিরোধী ১৮ দলীয় জোটের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ঘোষিত “মার্চ ফর ডেমোক্রেসি” কর্মসূচি ঠেকাতে মাঠে নেমেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। জাতীয় পতাকা বাধা বাঁশ ও গজারি লাঠি নিয়ে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের মিছিলে মিছিলে সরব রেখেছে রাজপথ। সকাল থেকে এখন পর্যন্ত রাজধানীতে বিরোধী জোটের নেতাকর্মীদের কোনো উপস্থিতিই দেখা যায়নি। বরং পুরো রাজধানী ও তার প্রবেশপথগুলো অবস্থান নিয়ে আছেন ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।
    ঢাকার প্রবেশমুখগুলোতে পতাকা ও লাঠি হাতে অবস্থান করছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। একই সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও সতর্ক অবস্থান নিয়ে আছে। ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বসে একটি মনিটরিং টিম রাজধানীর সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। ওই পর্যবেক্ষণ টিমের সমন্বয়কের দায়িত্ব পালন করছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি সার্বক্ষণিকভাবে ঢাকার বিভিন্ন স্থানে দায়িত্বপ্রাপ্ত নেতা ও দলীয় সংসদ সদস্যদের সাথে যোগাযোগ রক্ষা করছেন।
    অন্যদিকে, আজ রবিবার সকাল থেকেই রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ ও এর আশপাশে লাঠিহাতে মিছিল করছে আওয়ামী লীগ এবং তার সহযোগী অঙ্গ সংগঠনগুলো। এখন পর্যন্ত দফায় দফায় মিছিল করছে তারা। আর ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার নেতৃত্বে ২৪টি সংগঠন নিয়ে সম্মিলিত আওয়ামী লীগ সমর্থক জোটের ব্যানারে মানবন্ধন করছে নগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। তাদের হাতে বাঁশের লাঠি দেখা গেছে। বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের শীর্ষ নেতারা অবস্থান করছেন। আর আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো মিছিল করছে। মিছিলকারীরা “বাঁশের লাঠি তৈরি করো”- “জামায়াত-শিবির ধোলাই করো” বলে স্লোগান দিচ্ছে।
    বিরোধী দলের আজকের মার্চ টু ডেমোক্রেসি কর্মসূচি প্রতিহত করা প্রসঙ্গে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আমরা জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা ও গণতন্ত্র রক্ষায় লাঠিহাতে গতকাল থেকেই মাঠে নেমেছি এবং মাঠে অবস্থান করবো। খালেদা জিয়ার ডাকে মানুষ আর রাস্তায় নামে না। তার ক্ষমতা শেষ। এখন আর তার রাজনীতি করা সম্ভব না। রাজনীতি থেকে অবসর নিয়ে তার আল্লাহকে ডাকা উচিত বলে তিনি উল্লেখ করেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here