Monday 11th of December 2017 07:48:34 AM
Monday 9th of October 2017 03:25:30 PM

মহাসড়কে নিষেধাজ্ঞা থাকলেও প্রকাশ্যে চলছে সিএনজি


বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মহাসড়কে নিষেধাজ্ঞা থাকলেও প্রকাশ্যে চলছে সিএনজি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯অক্টোবর,হবিগঞ্জ প্রতিনিধিঃ মহাসড়কে ৩ চাকার যানবাহন সিএনজির চলাচল নিষেধাজ্ঞা থাকলেও প্রকাশ্যে সিএনজি চালকরা মহাসড়কে সিএনজি নিয়ে প্রায়ই যাতায়াত করছেন।  মহাসড়কের হবিগঞ্জের জেলার নবীগঞ্জ উপজেলায় বেপরোয়াভাবে চলছে সিএনজি অটোরিকশা। মহাসড়কের এমন দৃশ্য দেখা যায় হরহামেশায়। জানা যায়, দূর্ঘটনা প্রতিরোধের জন্য মহাসড়কে সিএনজি অটোরিকশা নিষিদ্ধ করার ফলে জনভোগান্তি হলেও সরকার চাপের কাছে নতস্বীকার করেননি সিএনজি চালকরা। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় নিষিদ্ধ এসব যান চলাচল বন্ধে কঠোর অভিযান পরিচালনা করা হয়। সরকারে উচ্চ কর্তারা যখন বেশি চাঁপ প্রয়োগ করায় সিএনজি অটোরিকশা আটক ও মামলা দেওয়া হয়। এদিকে, দুইলেনের দুইপাশে দুই লেন দখল করে গড়ে উঠেছে অবৈধ স্ট্যান্ড, যানবাহনের পার্কিং ও দোকাপাট ।
মহাসড়কের ওপর প্রতিটা মোড়ে মোড়ে গড়ে উঠা অবৈধ স্ট্যান্ড ও রাস্তার ওপর যানবাহন পার্কিংয়ের কারণে প্রতিদিনই জট লেগে থাকে এবং ঘটতে থাকে সড়ক দূর্ঘটনা। এতে যাত্রীদের অসহনীয় ভোগান্তিতে পড়তে হচ্ছে। গত বছরে মহাসড়কের ওপর থেকে অবৈধ স্ট্যান্ড ও যানবাহনের পার্কিং উচ্ছেদসহ নিষিদ্ধ করা হয়। কিন্তু কয়েক মাস পরপরই পূণরায় শুরু হতে থাকে মহাসড়কে অবৈধ সিএনজি পার্কিং। নাম প্রকাশে অনিচ্ছুক এক যাত্রী জানান, এভাবে অবৈধ সিএনজি পার্কিং চলতে থাকলে এতে পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করবে, ঘটতে পারে বড় বড় দূর্ঘটনা।  ঢাকা-সিলেট মহাসড়কে নিয়মিত চলাচলকারী বাসের চালকদের দাবি,  মহাসড়কের অনেক জায়গায় ভাঙ্গাচোরা এবং ভয়ংকর বড় বড় গর্ত রয়েছে। তার সাথে মোড়ে মোড়ে অবৈধ স্ট্যান্ড আর যানবাহনের পার্কিং বন্ধ করা না গেলে ঘরমুখো মানুষকে দুর্ভোগ একের পর পর এক দূর্ঘটনা ঘটতেই থাকবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়,  মহাসড়কের দুই পাশে দীর্ঘ লাইনে কাভার্ড ভ্যান, ট্রাক পার্কিংসহ মহাসড়কেই সিএনজি পার্কিং করিয়ে যাত্রী উঠানাম করছেন সিএনজি চালকরা । যার কারণে ঘটে যাচ্ছে একের পর এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনা। বিশেষ করে মহাসড়কের শায়েস্তাগঞ্জ থেকে শুরু করে সঈদপুর বাজার পর্যন্ত এর তীব্রতা খুবই লক্ষণীয়। মহাসড়কের পাশে নির্দিষ্ট জায়গা থাকা সত্বেও চালকরা অবৈধ ভাবে মহাসড়কেই সিএনজি পার্কিং করাচ্ছেন। অন্য দিকে, মহাসড়কের দেবাপাড়া বাজারের ফুটপাথে রয়েছে অবৈধ ব্যবসায়ীদের দখলে। গাড়ি চলাচলের রাস্থায় বাঁধা সৃষ্টি করে ব্যবসাবাণিজ্য করছেন অসাধু ব্যবসায়ীরা ।

ফুটপাতের অসংখ্য অবৈধ  দোকানপাট ও সিএনজি পার্কিংয়ের কারনে এলাকাবাসী চলাচল ও মহাসড়কে বাসসহ বিভিন্ন ধরণের গাড়ী যাতায়তের বিগ্ন ঘটছে।  মহাসড়কে গাড়ী পার্কিং  ও রাস্থার পাশে অবৈধ দোকানপাট থাকায় ঘটে চলেছে অহরহ অনেক দূর্ঘটনা। এলাকাবাসী ও জনসাধারণ এ বিষয়ে স্থানীয় উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন এলাকাবাসী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com