Sunday 21st of January 2018 10:34:54 AM
Thursday 28th of December 2017 03:20:31 PM

মহাসমারোহে টরন্টোতে সার্বজনীন বিজয় উৎসব উদযাপিত


প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মহাসমারোহে টরন্টোতে সার্বজনীন বিজয় উৎসব উদযাপিত

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮ ডিসেম্বর,সদেরা সুজন,সিবিএনএঃ কানাডা,টরন্টো,২৬ ডিসেম্বর-বাংলাদেশের ৪৬তম মহান বিজয় দিবস উপলক্ষে গত ২৪ ডিসেম্বর টরন্টো মহানগরীর বাংলাদেশি সামাজিক-সাংস্কৃতিক, পেশাজীবী ও আঞ্চলিক সংগঠনগুলোর সম্মিলিত উদ্যোগে সার্বজনীন বিজয় দিবস উদযাপিত হয়।
স্কারবোরোর কেনেডি কনভেনশন হলে আয়োজিত এ উৎসবে স্থানীয় শিল্পীরা ছাড়াও বাংলাদেশ থেকে অংশ গ্রহণ করেন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী কামাল আহমেদ, আবৃত্তিকার আসলাম শিশির ও প্রখ্যাত সংগীত শিল্পী সামিনা চৌধুরি।
দুই দেশের জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। সাংস্কৃতিক পর্ব শুরু হয় দেশের গানের সাথে নৃত্য পরিবেশনের মাধ্যমে। এ পর্বে অংশগ্রহণ করে বিশিষ্ট নৃত্যশিল্পী বিপ্লব করের স্কুলের শিক্ষার্থীরা। এরপর মঞ্চে উঠেন স্থানীয় শিল্পীরা। একে একে মনোমুগ্ধকর পরিবেশনা উপহার দিয়ে হলভর্তি দর্শকদের মাতিয়ে রাখেন তারা।
অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে- রুবিন ইউসুফ, বৃষ্টি, সুমি বর্মণ, সঙ্গীতা মুখার্জী, সুনীতি সর্দার, আইরিন আলম, রফিক রশিদ, সুমিত বড়ুয়া, আর্ক ভট্টাচার্য, অরুণ ভট, মারজি আমিন তুরিন, নবিউল হক বাবলু, ফারহানা শান্তা, শাহজাহান কামাল। কবিতা আবৃত্তি করেন সুমন মালিক, সুব্রত পুরু, শেখর গোমেজ ও আসলাম শিশির। নৃত্য পরিবেশন করেন সাদিয়া রফিক ও তার স্কুলের শিক্ষার্থীরা। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন= আসমা আহমেদ, অজন্তা চৌধুরি, দিলারা নাহার বাবু, ফারহানা আহমেদ, আসমা হক ও ঢাকা থেকে আগত এটিএন বাংলার উপস্থাপিকা সাবিহা হক।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অটোয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান ও প্রথম সচিব (বানিজ্যিক) দেওয়ান মাহমুদ এবং একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক শামসুল হুদা।
কোন প্রবেশমূল্য ছাড়াই বিজয় উৎসবের সার্বজনীন এ অনুষ্ঠানের আয়োজনের প্রশংসায় ছিলেন কমিউনিটির নেতৃবৃন্দ। ।বিজয় উৎসবের অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করতে যেসব সংগঠন এগিয়ে আসা তারা হলো: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব টরন্টো, বাংলাদেশ সোসাইটি, বিসিসিবি, জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো, খুলনা এসোসিয়েশন. বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন, নারায়ণগঞ্জ এসোসিয়েশন, গ্রেটার ঢাকা এসোসিয়েশন, টাঙ্গাইল সমিতি, হবিগঞ্জ সমিতি, কুমিল্লা সমিতি, সুনামগঞ্জ সমিতি, বিয়ানিবাজার সমিতি, বাংলাদেশ এগ্রিকালচারাল এসোসিয়েশন, , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলুমনাই এসোসিয়েশন, বুয়েট, টরন্টো দুর্গাবাড়ি, বালাদেশ বুড্ডিষ্ট এসোসিয়েশন অব কানাডা, চট্টগ্রাম, ইঞ্জিনিয়ার্স এলুমনাই এসোসিয়েশন, বিক্রমপুর এসোসিয়েশন, উদীচী কানাডা, ইউনাইটেড ফোরাম, কানাডা-বাংলাদেশ কালচারাল অর্গেনাইজেশন, বাংলাদেশ একাউন্টিং এসোসিয়েশন. ময়মনসিংহ এসোসিয়েশন, কিশোরগঞ্জ এসোসিয়েশন, গ্রেটার বরিশাল ক্লাব ও নোয়াখালী এসোসিয়েশন।
একটি সফল অনুষ্ঠান উপহার দিতে পেরে আয়োজবৃন্দের পক্ষে অনুষ্ঠানের কনভেনর দারা আবু জুবায়ের, কো-কনভেনর মুজাহিদুল ইসলাম ও মেম্বার সেক্রেটারি মাহবুব চৌধুরি (রণি) অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জ্ঞাপণ করেন।

সার্বজনীন বিজয় উৎসবের এ উদ্যোগকে সাফল্যমন্ডিত করে তুলতে মিডিয়া পার্টনার হিসেবে ছিল দেশে বিদেশে, দেশের আলো, ভোরের আলো, বাংলা মেইল, আজকাল, সিবিএন ও নবদ্বীপ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com