Tuesday 15th of October 2019 05:32:47 PM
Tuesday 31st of March 2015 02:24:53 PM

মহান মে দিবসে হোটেল শ্রমিকদের স্ব-বেতনে ছুটির দাবি

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মহান মে দিবসে হোটেল শ্রমিকদের স্ব-বেতনে ছুটির দাবি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,মার্চঃ আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস মহান মে দিবস উপলক্ষে ১ মে সকল হোটেল শ্রমিকদের স্ববেতন ছুটির দাবিতে মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ২৩০৫-এর উদ্যোগে এক কর্মীসভা ৩০ মার্চ সোমবার সন্ধ্যায় ইউনিয়নের সভাপতি মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে শহরের চৌমুহনাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস। সভার শুরুতে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ এর সাবেক কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক ও চট্টগ্রাম জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক দৈনিক বণিক বার্তা পত্রিকার চট্টগ্রাম বুরো চীফ শেখ আলী হায়দার এবং হোটেল শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক রহমত আলীর মাতার মৃত্যুতে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন ও শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।

সভায় বক্তব্য রাখেন হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মীর মোঃ জসিমউদ্দিন, সহ-সভাপতি সহ-সভাপতি আব্দুল আজিজ, সাংগঠনিক সম্পাদক ইন্তাজ আলী, কোষাধ্যক্ষ তারেশ বিশ্বাস সুমন, প্রচার সম্পাদক তাজুল ইসলাম, দপ্তর সম্পাদক মাসুক মিয়া, সদস্য রাজু আহসান, সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার ও প্রচার সম্পাদক শরীফ মিয়া, চৌমুহনা আঞ্চলিব কমিটির আহবায়ক কবির মিয়া, রিকশা শ্রমিক সংঘের সভাপতি সোহেল আহমেদ ও সাংগঠনিক সম্পাদক কিসমত মিয়া প্রমূখ।

সভায় বক্তারা বলেন আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস উপলক্ষে সকল সরকারি বেসরকারি শ্রমিক কর্মচারীরা ছুটি ভোগ করলেও হোটেল শ্রমিকরা এই অধিকার থেকে বঞ্চিত হয়ে আসছেন, যার কারণে হোটেল শ্রমিকদের চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। সভায় মহান মে দিবসে ছুটির দাবিতে আগামী  ১ এপ্রিল জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ এবং পর্যায়ক্রমে ধারাবাহিকভাবে শ্রম মন্ত্রী, শ্রম পরিচালক, শ্রম পরিদর্শক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, চেম্বার অব কমার্স, হোটেল মালিক সমিত বরাবর স্মারকলিপি পেশ, ১০ এপ্রিল বাবুর্চি ও কারিগর শ্রমিকদের নিয়ে সভা, ১২ এপ্রিল জেলা ও সদর উপজেলা কমিটির যৌথসভা, ১৭ এপ্রিল কুলাউড়ায় শ্রমিক সমাবেশ, ১৮ এপ্রিল জেলা শহরে বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন করার জন্য সর্বস্তরের হোটেল শ্রমিকদের সহযোগিতা কামনা করা হয়। সভায় মে দিবসের কর্মসূচি সামনে রেখে তারেশ বিশ্বাস সুমনকে আহবায়ক এবং মীর মোঃ জসিমউদ্দিনকে যুগ্ম-আহবায়ক করে ১০ সদস্য বিশিষ্ট একটি অর্থ ও প্রচার উপ-কমিটি গঠন করা হয়।

সভা থেকে মহান মে দিবসে সর্বাত্মক ছুটি কার্যকর, বাজারদরের সাথে সংগতিপূর্ণ নি¤œতম মজুরি ঘোষণা, সরকার ঘোষিত নি¤œতম মজুরির গেজেট কার্যকর, শ্রমিকদের জন্য রেশনিং চালু, ৮ ঘন্টা কর্ম দিবস, নিয়োগ পত্র, পরিচয় পত্রসহ শ্রম আইন বাস্তবায়ন, শ্রীমঙ্গলে স্থায়ী শ্রম আদালত ও যুগ্ম-শ্রম পরিচালকের কার্যালয় স্থাপন করার দাবি জানানো হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc